Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Recruitment Scam

মুখোমুখি জেরায় কথা কাটাকাটি তাপস-কুন্তলের, ইডি জেরায় একে অন্যকে দোষারোপ করলেন দু’জন

বুধবার ইডি দফতরে টানা জিজ্ঞাসাবাদ করা হয় নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত তাপস এবং কুন্তলকে। কুন্তলের বাড়ি থেকে উদ্ধার হওয়া বিভিন্ন নথি নিয়ে তাপসকে প্রশ্ন করা হয়।

তাপস মণ্ডল এবং কুন্তল ঘোষ।

তাপস মণ্ডল এবং কুন্তল ঘোষ। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ০০:০৫
Share: Save:

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে দুই অভিযুক্ত, তাপস মণ্ডল এবং কুন্তল ঘোষকে মুখোমুখি বসিয়ে জেরা করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তাতে একই প্রশ্নে দু’জন আলাদা কথা বলেন । ইডি সূত্রে খবর, তাঁদের কাছে তথ্য জানতে চাওয়া হলে কথা কাটাকাটি করেন তাপস এবং কুন্তল।

অন্য দিকে, এই মামলায় হুগলির তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কেও জিজ্ঞাসাবাদ করে ইডি। বুধবার রাত ১১টার পর ইডি দফতর থেকে বেরতে দেখা যায় শান্তনুকে। পরে তাপসকেও দেখা যায়।

বুধবার ইডি দফতরে টানা জিজ্ঞাসাবাদ করা হয় নিয়োগ দুর্নীতি মামলায় তাপস এবং কুন্তলকে। কুন্তলের বাড়ি থেকে উদ্ধার হওয়া বিভিন্ন নথি নিয়ে তাপসকে প্রশ্ন করা হয় বলে ইডি সূত্রে। তবে তাপসের কাছ থেকে তেমন সন্তোষজনক উত্তর পাওয়া যায়নি বলে খবর। একই ভাবে কুন্তলকেও বিভিন্ন প্রশ্ন করা হয়।

প্রসঙ্গত, প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক-ঘনিষ্ঠ এই তাপস। চার্জশিটেও তাঁর নাম আছে। অন্য দিকে, জেরার মুখে তাপস হুগলির তৃণমূল নেতা কুন্তলের নাম নেন বলে সিবিআই সূত্রে খবর। তাপসের দাবি ছিল, ৩২৫ জন শিক্ষক পদপ্রার্থীর কাছে থেকে ৩ কোটি ২৫ লক্ষ টাকা নিয়েছেন কুন্তল। সূত্রের খবর, তাপস এ-ও দাবি করেন যে, পরিচিতেরা তাঁকে জানিয়েছেন যে, তাঁদের কাছ থেকেও প্রায় সাড়ে ১৯ কোটি টাকা তুলেছেন কুন্তল। সেই সংক্রান্ত নথিও তাঁর কাছে রয়েছে বলে দাবি করেছেন তাপস।

কুন্তলকে দু’দফায় জিজ্ঞাসাবাদও করেছে সিবিআই। এর পর গত শুক্রবার সকাল থেকে তদন্তে নামে ইডি। তবে কুন্তল দাবি করেন, তাঁর বিরুদ্ধে বৃহত্তর ষড়যন্ত্র হয়েছে। তিনি এ-ও অভিযোগ করেন, তাঁর সন্তানকে অপহরণের হুমকি দিয়েছিলেন তাপস। তবে এই পুরো ঘটনার সঙ্গে তাঁর দলকে না জড়ানোর কথা বলেন কুন্তল।

এর আগে মঙ্গলবারও তাপস এবং কুন্তলকে মুখোমুখি বসিয়ে জেরা করেছেন ইডির তদন্তকারীরা। তিনিও কি দুর্নীতির সঙ্গে জড়িত? এর জবাবে তাপস বলেছিলেন, ‘‘যদি মনে করেন, তবে তাই ভেবে নেবেন। তা হলে আর কোনও উত্তর দেব না।’’

প্রসঙ্গত, তৃণমূল নেতা কুন্তল পেশাগত ভাবে ব্যবসায়ী। সূত্রের খবর, একাধিক বিএড কলেজ আছে তাঁর। তবে সেই কলেজের মালিক একাধিক। এই সূত্র ধরে তাপসের সঙ্গে কুন্তলের পরিচয় বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recruitment Scam ED Kuntal Ghosh Tapas Mandal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE