Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ অক্টোবর ২০২১ ই-পেপার

অম্বেডকর সেতুতেও শুরু হল আংশিক যান নিয়ন্ত্রণ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ জুন ২০২১ ০৪:৫৯


—ফাইল চিত্র

রেড রোডের পরে এ বার মেরামতির জন্য আংশিক ভাবে যান নিয়ন্ত্রণ করা হল ই এম বাইপাসের অম্বেডকর সেতুতে। লালবাজার জানিয়েছে, শনিবার রাত থেকে ওই সেতুর ভার বহন ক্ষমতা পরীক্ষা করার কাজ শুরু হয়েছে। আগামী ১৪ জুন রাত পর্যন্ত দু’দফায় সেই কাজ চলবে। সেই জন্য সেতুর একটি দিকের লেন গাড়ি চলাচলের জন্য বন্ধ থাকবে। তখন সেতুর এক দিক দিয়েই দু’দিকের গাড়ি চালানো হবে।

এ দিন রাত থেকেই ওই সেতু দিয়ে গড়িয়ার দিকের যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়। সেতুর পূর্ব দিকের লেনের কাজ চলবে আগামী বুধবার সকাল পর্যন্ত। আবার বৃহস্পতিবার থেকে ১৪ জুন রাত পর্যন্ত বন্ধ থাকবে সায়েন্স সিটির দিকে যাওয়ার লেনটি। ওই সময়ের মধ্যে সেতুর একটি লেন দিয়েই যাতে নির্বিঘ্নে উভয় দিকের গাড়ি চলাচল করতে পারে, সে জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে বলে পুলিশি সূত্রের খবর।

গত মার্চেও ওই সেতুর ভার বহন ক্ষমতা যাচাইয়ের কাজ শুরু করেছিল কেএমডিএ। কিন্তু সময়াভাবে সেই কাজ শেষ হয়নি। তাই ফের নতুন করে ওই সেতুর সেই পরীক্ষা হবে বলে পুলিশ জানিয়েছে।

Advertisement

অন্য দিকে, এ দিন সকাল থেকেই রেড রোডে ধর্মতলামুখী গাড়ি চলাচল বন্ধ করা হয়েছে। রেড রোডের নীচে একটি নিকাশি নালার কালভার্ট আছে, যা ক্ষতিগ্রস্ত হয়েছে। সেটি মেরামত করবে পূর্ত দফতর। এ দিন রাস্তার ওই অংশের মাটি খুঁড়ে সেই কাজ শুরু হয়েছে। পুলিশ এর জন্য খিদিরপুর রোড দিয়ে আসা ধর্মতলামুখী যানবাহনকে জে কে আইল্যান্ড থেকে ডাফরিন এবং মেয়ো রোড দিয়ে ঘুরিয়ে দেয়। পুলিশের দাবি, এর জন্য সেখানে যানজট হয়নি। আগামী ১৬ জুন পর্যন্ত ওই কাজের জন্য রেড রোডে যান নিয়ন্ত্রণ করা হবে।

আরও পড়ুন

Advertisement