Advertisement
২০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

‘দেশনায়ক’ নেতাজিকে উৎসর্গ করে রেড রোডে প্রজাতন্ত্র দিবসের প্যারেডে মুখ্যমন্ত্রী মমতা

করোনা আবহে এ বারের অনুষ্ঠান কর্মসূচি কাটছাঁট করা হয়েছে। তার পরেও ২১টি ট্যাবলো নামানো হয় রাস্তায়।

রেড রোডের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়।

রেড রোডের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২১ ১১:২৮
Share: Save:

রেড রোডে ৭২তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান উৎসর্গ করা হল নেতাজি সুভাষচন্দ্র বসুকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়-সহ হাতে গোনা কিছু অতিথি।

নেতাজির জন্মদিনকে দেশনায়ক দিবস হিসেবে পালন করার কথা আগেই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানও নেতাজিকেই উৎসর্গ করা হচ্ছে বলে সকালেই টুইট করেন তিনি। তাতে লেখেন, ‘ন্যায় বিচার, স্বাধীনতা, সাম্য এবং সৌভ্রাতৃত্ব’, সংবিধানের এই আদর্শকে রক্ষা করতে এবং এগিয়ে নিয়ে যেতে লড়াই চালিয়ে যেতে হবে আমাদের। প্রজাতন্ত্র দিবসে সকল ভারতীয়কে উষ্ণ অভিনন্দন জানাই। আজকের কলকাতার কুচকাওয়াজ দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুকে উৎসর্গ করা হয়েছে’।
করোনা পরিস্থিতিতে এ বছর জাঁকজমক যতটা সম্ভব এড়ানো হয়েছে। কাটছাঁট করা হয়েছে অনুষ্ঠানের সময়সীমাও। সামাজিক দূরত্ব বিধি মেনেই কুচকাওয়াজ করেন জওয়ানরা। রাজ্যের ভিন্ন প্রকল্প তুলে ধরে নামানো হয় ২১টি ট্যাবলো। তার মধ্যে দেশনায়ক সুভাষচন্দ্র বসুর ছবিতে সাজানো ট্যাবলোও ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE