Advertisement
১১ মে ২০২৪
Sovan Chatterjee

Shovon Chatterjee: বিষ মেশানো কেক আর খাওয়াব না, শোভনের জন্মদিনে অভিমানী মন্তব্য পুত্র ঋষির

শোভন চট্টোপাধ্যায়ের জন্মদিনে অবশ্য রত্না কাটালেন বিধানসভায়, নানা ব্যস্ততার মধ্যেই। জানালেন, পুরনো দনে আটকে না থেকে দলের কাজ করতে চান।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ২২:৪৩
Share: Save:

বিষ মেশানো কেক, আর খাওয়াবেন না বাবাকে। শোভন চট্টোপাধ্যায়ের জন্মদিনে এমনই অভিমানী মন্তব্য পুত্র ঋষির। বুধবার ছিল বাবার ৫৬ বছরের জন্মদিন। তাই সাতসকালে বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় ফেসবুকে লেখেন, ‘তুমি আর আমি তারায় তারায় লেখা আছি, শুভ জন্মদিন শোভন।’ অপরদিকে শোভনপত্নী যোগ দিতে এসেছিলেন বিধানসভার বাজেট অধিবেশনে। শোভনের জন্মদিন নিয়ে প্রশ্ন করতেই রত্নার প্রাথমিক প্রতিক্রিয়া ছিল, ‘‘যাঁর জন্মদিন সেই ভাবুক।’’ তারপরেই বলেন, ‘‘সকালে ছেলেকে বলেছিলাম। আজ বাবার জন্মদিন। জবাব পেলাম, বিষ মাশানো কেক আর খাওয়াব না বাবাকে।’’

প্রসঙ্গত, ২০১৭ সালের ৫ নভেম্বর শোভন বেহালা পর্ণশ্রীর গোপাল মাস্টার লেনের বাড়ি ছেড়ে গোলপার্কের বহুতলের বাসিন্দা হয়েছেন। স্ত্রীর সঙ্গে যেমন বিবাহ বিচ্ছেদের মামলা চলছে, তেমনই যোগাযোগ ছিন্ন হয়েছে পুত্র কন্যার সঙ্গেও। ২০১৮ সালের ৬-৭ জুলাইয়ের মধ্যরাতে বোন সুহানিকে নিয়ে বাবার গোলপার্কের বাসভবনের তলায় জন্মদিনের কেক নিয়ে হাজির হয়েছিলেন ঋষি। কিন্তু বাবার দেখা পাননি। খাওয়াতে পারেননি জন্মদিনের কেক। পরে অবশ্য অভিযোগ উঠেছিল, জন্মদিনের কেকের সঙ্গে নাকি বিষ মেশানো ছিল। সেই প্রসঙ্গ টেনেই বাবার জন্মদিনে মাকে সে কথাই স্মরণ করিয়েছেন শোভন-তনয়।

অতীতের কথা স্মরণ করে রত্না বলেন, ‘‘আগে শোভন যখন বাড়িতে থাকত, তখন এই দিনটা বাড়িতে বড় করেই পালন করা হত।’’ শোভনের জন্মদিনে বিধানসভার অধিবেশনেই ব্যস্ত থেকেছেন রত্না। এখন আর সে সব কথা ভাবেন না বেহালা পূর্বের বিধায়ক। তাঁর ছোট্ট প্রতিক্রিয়া, ‘‘পুরনো দিনের কথা মনে না রেখে দল যে দায়িত্ব দিয়েছে সেই দায়িত্ব পালন করতে চাই।’’

শোভন চট্টোপাধ্যায়

শোভন চট্টোপাধ্যায় ফাইল চিত্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sovan Chatterjee Birthday Baisakhi Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE