Advertisement
০১ মে ২০২৪
Road Diversion on Eid in Kolkata

বৃহস্পতিবার ইদ, নমাজের জন্য কলকাতার যে যে রাস্তায় যানচলাচল নিয়ন্ত্রণ করা হবে

ইদের নামাজ উপলক্ষে বুধবার রাত থেকেই বন্ধ করা হবে রেড রোড। বুধবার রাত ১০টা থেকে বৃহস্পতিবার ইদের অনুষ্ঠান শেষ হওয়া পর্যন্ত রেড রোডে যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Road Diversion in different roads of Kolkata due to eid namaz celebration

রাত পোহালেই ইদ। ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ২০:৪৮
Share: Save:

বৃহস্পতিবার ইদ। বুধবার বিকাল থেকেই তার জেরে খুশির হাওয়া কলকাতার বিভিন্ন এলাকার রাস্তাঘাটে। তবে ইদের আবহে যানজট এড়াতে কলকাতার বেশ কয়েকটি রাস্তা নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কলকাতা পুলিশ। নমাজের কারণে বেশ কয়েকটি রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হতে পারে বা যান চলাচলের অভিমুখ ঘুরিয়ে দেওয়া হতে পারে বলেও কলকাতা পুলিশের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে।

কলকাতা পুলিশের বিবৃতিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার ভোর ৪টে থেকে রাত ১০টা পর্যন্ত গার্ডেনরিচ রোডের রামনগর ক্রসিং থেকে আবদুল খাবির রোড পর্যন্ত রাস্তা, আকরা রোড, পাহাড়পুর রোডের কাচ্চি সড়ক থেকে অ্যাসবেস্টস রোড পর্যন্ত রাস্তা, রেলওয়ে লাইন রোডে পণ্যবাহী ভারী যান চলাচল বন্ধ করা হয়েছে। তবে প্রয়োজনীয় পণ্যবাহী গাড়ি চলাচলে ছাড় দেওয়া হবে। এই রাস্তাগুলিতে ভোর ৪টে থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং বিকাল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত ছোট পণ্যবাহী যান চলাচলও বন্ধ থাকবে।

এ ছাড়াও ইদের নমাজ উপলক্ষে বুধবার রাত থেকেই বন্ধ করে দেওয়া হবে রেড রোড। বুধবার রাত ১০টা থেকে বৃহস্পতিবার ইদের অনুষ্ঠান শেষ হওয়া পর্যন্ত রেড রোডে যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এ ছাড়াও বৃহস্পতিবার ভোর ৪টে থেকে দুপুর ১২টা পর্যন্ত মানিকতলা রোড, নারকেলডাঙা রোড, আর জি কর রোড, বেলগাছিয়া রোড, উত্তর শিয়ালদহ রোড, কনভেন্ট রোড, জহরলাল নেহরু রোড, হরিশ মুখার্জি রোড, শম্ভুনাথ পণ্ডিত রোড, টালিগঞ্জ সার্কুলার রোড, চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের বেন্টিঙ্ক স্ট্রিট থেকে ম্যাডান স্ট্রিটের মধ্যবর্তী অংশ, বি বি গাঙ্গুলি স্ট্রিট থেকে বিবেকানন্দ রোড, লেনিন সরণির জহরলাল নেহরু রোড থেকে হাসপাতাল স্ট্রিটের মধ্যবর্তী অংশ-সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তায় যানবাহন নিয়ন্ত্রণ করা হবে বলে কলকাতা পুলিশের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

eid namaz Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE