Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Tripura Rath Tragedy

ত্রিপুরায় রথের চূড়ায় বিদ্যুতের তার লেগে আগুন! ঘটনাস্থলে মৃত্যু ছয় পুণ্যার্থীর, আহত ১৫

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। টুইটারে তিনি লেখেন, ‘‘কুমারঘাটে উল্টোরথ টানার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বেশ কয়েকজন দর্শনার্থী প্রাণ হারিয়েছেন।’’

Six died and several injured in Tripura’s Kumarghat after Rath catches fire

উল্টোরথ যাত্রা উপলক্ষে প্রচুর দর্শনার্থী কুমারঘাটে জড়ো হয়েছিলেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আগরতলা শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১৯:২০
Share: Save:

ত্রিপুরায় রথে আগুন লেগে মৃত্যু হল ছয় পুণ্যার্থীর। এই ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। ত্রিপুরার উনকোটি জেলার কুমারঘাটে বুধবার বিকাল ৪টে নাগাদ উল্টোরথ যাত্রার সময় এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। রথ টানার সময় সেটির চূড়া একটি উঁচু বৈদ্যুতিক তারে স্পর্শ করলে রথটিতে আগুন লেগে যায়। সেই ঘটনাতেই ছ’জনের মৃত্যু হয়েছে এবং ১৫ জন আহত হয়েছেন বলে সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর।

পিটিআই সূত্রে খবর, উল্টোরথ যাত্রা উপলক্ষে প্রচুর দর্শনার্থী কুমারঘাটে জড়ো হয়েছিলেন। প্রায় হাজারেরও বেশি মানুষ লোহার তৈরি ওই রথের দড়ি ধরে টানছিলেন। তখনই ১৩৩ কিলোভোল্টের বৈদ্যুতিক তার রথের চূড়া স্পর্শ করলে এই বিপত্তি ঘটে বলে পিটিআই সূত্রে খবর।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। টুইটারে তিনি লেখেন, ‘‘কুমারঘাটে উল্টোরথ টানার সময় একটি মর্মান্তিক দুর্ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বেশ কয়েক জন দর্শনার্থী প্রাণ হারিয়েছেন। অনেকে আহতও হয়েছেন। এই ঘটনায় আমি গভীর ভাবে মর্মাহত। নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করছি। এই কঠিন সময়ে রাজ্য সরকার নিহত এবং আহতদের পাশে দাঁড়াবে।’’ তিনি ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন বলেও টুইটারে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

ত্রিপুরার এআইজি (আইন শৃঙ্খলা) জ্যোতিষ্মান দাস চৌধুরী পিটিআইকে জানিয়েছেন, ঘটনাস্থলেই ছ’জন মারা গিয়েছেন এবং আরও ১৫ জন দগ্ধ হন। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tripura rath Electrocuted Electrocution
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE