Advertisement
১৯ এপ্রিল ২০২৪
dumdum

Dumdum: দমদমে রাস্তা মেরামতি শুরু হবে আগামী সপ্তাহেই

দমদম পুর এলাকার ২২টি ওয়ার্ডের মধ্যে ছোট-বড় বহু রাস্তারই বর্তমানে বেহাল দশা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২১ ০৮:৪২
Share: Save:

দমদম পুর এলাকায় অবশেষে শুরু হতে চলেছে রাস্তা সারানোর কাজ। আগামী সপ্তাহ থেকে সেই কাজ শুরু হবে বলে জানিয়েছে পুরসভা। যদিও ওই পুর এলাকায় ইতিমধ্যেই পূর্ত দফতরের অধীন রাস্তাগুলির মেরামতির কাজ শুরু হয়েছে। পুরসভা জানিয়েছে, পুজোর আগেই ক্ষতিগ্রস্ত সব রাস্তা সারিয়ে ফেলা হবে।

দমদম পুর এলাকার ২২টি ওয়ার্ডের মধ্যে ছোট-বড় বহু রাস্তারই বর্তমানে বেহাল দশা। বাসিন্দাদের একাংশের অভিযোগ, বিভিন্ন রাস্তায় ছোট-বড় গর্ত তো রয়েছেই, সেই সঙ্গে কোথাও কোথাও রাস্তা এমন ভাবে ভেঙে গিয়েছে যে, চলাচল করা রীতিমতো বিপজ্জনক হয়ে উঠেছে।

পুরসভা সূত্রের খবর, দমদম পুর এলাকায় মোট ১৬৬ কিলোমিটার রাস্তা রয়েছে। যার মধ্যে বেশ কিছু রাস্তার হাল খুবই খারাপ। পুর কর্তৃপক্ষ জানিয়েছেন, ওয়ার্ড কোঅর্ডিনেটরদের কাছ থেকে ক্ষতিগ্রস্ত রাস্তার তথ্য নিয়ে তালিকা তৈরি হয়েছে। সেই তালিকা ধরেই মেরামতির কাজ হবে। ক্ষতিগ্রস্ত রাস্তাগুলির মধ্যে রয়েছে পি কে গুহ রোড, নির্মল সেনগুপ্ত সরণি এবং মল রোডের একাংশ। এ ছাড়া, বিভিন্ন ওয়ার্ডের অভ্যন্তরের বহু রাস্তাও ভেঙেচুরে গিয়েছে। পুরসভার এক কর্তা জানান, সব চেয়ে খারাপ অবস্থা হয়েছিল পি কে গুহ রোডের। ওই রাস্তা পূর্ত দফতরের অধীন। তাই ওই দফতরের তরফেই সেটি সারানোর কাজ শুরু হয়েছে। কিছু অংশের কাজ এখনও বাকি। পুরসভা জানিয়েছে, সব রাস্তা মেরামত করতে কত ব্যয় হতে পারে, তার হিসাব করা হচ্ছে। দরপত্র-সহ বিভিন্ন প্রয়োজনীয় প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করে আগামী সপ্তাহ থেকেই কাজে হাত দেওয়া হবে।

বাসিন্দাদের একাংশের বক্তব্য, প্রতি বছরই পুজোর আগে রাস্তা সারানো হয়। কিন্তু কয়েক মাস পরে বর্ষা এলেই রাস্তা আবার ভেঙেচুরে আগের চেহারায় ফিরে যায়। তার পরে ফের রাস্তা সারাতে হয়। তাঁদের দাবি, রাস্তা এমন ভাবে সারানো হোক, যাতে কয়েক বছর তাতে হাত দিতে না হয়। এতে সরকারের ব্যয় কমবে বলেও তাঁদের অভিমত।

দমদম পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য বরুণ নট্ট জানান, রাস্তা পুজোর আগেই মেরামত করা হবে। সেই অনুযায়ী ক্ষতিগ্রস্ত রাস্তাগুলিকে চিহ্নিত করে সারানোর প্রক্রিয়া শুরু হয়েছে। যেখানে যেমন প্রয়োজন, সেখানে সেইমতো কাজ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dumdum road
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE