Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Roddur Roy

Roddur Roy: সব এফআইআর খারিজের আবেদন, কলকাতা হাই কোর্টের দ্বারস্থ রোদ্দূর রায়

গত ৭ জুন গ্রেফতার করা হয় এই ইউটিউবারকে। ওই মামলায় গত ৯ জুন থেকে রোদ্দূর পুলিশ হেফাজতে ছিলেন। জামিন পেলেও একাধিক থানায় দায়ের হয় এফআইআর।

রোদ্দূর রায়।

রোদ্দূর রায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১৫:৩৭
Share: Save:

কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন বিতর্কিত ইউটিউবার রোদ্দূর রায়। আদালতের কাছে আবেদন, তাঁর বিরুদ্ধে বিভিন্ন থানায় দায়ের হওয়া এফআইআর খারিজ হোক।

সোমবার এফআইআর খারিজের আবেদন নিয়ে হাই কোর্টের দ্বারস্থ হওয়ার পাশাপাশি ওই মামলায় নিম্ন আদালতের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে ‘পার্টি’ (পক্ষ) করা হয়েছে। নিম্ন আদালতের একটি নির্দেশনামায় একটি প্রসঙ্গ উল্লেখ করে প্রশ্নও তুলেছেন ধৃত রোদ্দূর।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নেটমাধ্যমে আক্রমণ করতে গিয়ে ‘কু-কথা’ বলার অভিযোগে কলকাতার একাধিক থানায় রোদ্দূরের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল। হেয়ার স্ট্রিট থানায় দায়ের হওয়া সেই রকমই একটি অভিযোগের ভিত্তিতে গত ৭ জুন গ্রেফতার করা হয় এই ইউটিউবারকে। ওই মামলায় গত ৯ জুন থেকে রোদ্দূর পুলিশ হেফাজতে ছিলেন। মাঝে কয়েক দিন রোদ্দূরকে জেল হেফাজতে রাখা হলেও গত রবিবার পর্যন্ত আলিপুর আদালতের নির্দেশ পুলিশ হেফাজতে ছিলেন ইউটিউবার। এর পরেও তাঁর বিরুদ্ধে একাধিক থানায় এফআইআর রয়েছে। সেই সব এফআইআর খারিজের আবেদন করেছেন রোদ্দূর।

অন্য দিকে, কিছু দিন আগে কলকাতার একটি অনুষ্ঠানে রোদ্দূর-প্রসঙ্গে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, তাঁর সম্পর্কে কোনও মন্তব্যের জন্য গ্রেফতার হননি রোদ্দূর। বরং তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। তার প্রেক্ষিতে পদক্ষেপ করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Roddur Roy Calcutta High Court FIR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE