Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

লরির ধাক্কায় নিউটাউনে উল্টে গেল স্কুলবাস, জখম ৬ পড়ুয়া

১৮ জন স্কুল পড়ুয়া নিয়ে নিউটাউনের আকাঙ্ক্ষা মোড়ের কাছে উল্টে গেল বাস। সোমবার সকাল পৌনে ৮টা নাগাদ ঘটনাটি ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়

নিজস্ব সংবাদদাতা
২২ অগস্ট ২০১৬ ১০:০৩
Save
Something isn't right! Please refresh.
উল্টে যাওয়া বাসটি। নিজস্ব চিত্র।

উল্টে যাওয়া বাসটি। নিজস্ব চিত্র।

Popup Close

১৮ জন স্কুল পড়ুয়া নিয়ে নিউটাউনের আকাঙ্ক্ষা মোড়ের কাছে উল্টে গেল বাস। সোমবার সকাল পৌনে ৮টা নাগাদ ঘটনাটি ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এ দিন সকালে স্কুল পড়ুয়াদের নিয়ে স্কুলে যাচ্ছিল বাসটি। আকাঙ্খা মোড়ের কাছে উল্টো দিকে আসা একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারলে বাসটি উল্টে যায়। আহত হয় ৬ পড়ুয়া। স্থানীয় বাসিন্দারা ছুটে এসে উদ্ধারকাজে হাত লাগান। পরে পুলিশের সহযোগিতায় সব পড়ুয়াকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বাসটি উল্টে যাওয়ার পর পড়ুয়ারা প্রায় আধ ঘণ্টা বাসের ভিতর আটকে ছিল। বাসটি গেটের দিকে উল্টে যাওয়ায় উদ্ধারকাজে সমস্যা হচ্ছিল। পরে বাসের সামনের দিকের কাচ ভেঙে তাদের উদ্ধার করা হয়। আহত হয়েছেন দুই গাড়ির চালকও। পুলিশ তাদের আটক করেছে। এই দুর্ঘটনায় কার গাফিলতি ছিল তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে পুলিশ।

শহরে একের পর এক স্কুল বাস দুর্ঘটনায় রীতিমতো আতঙ্কিত অভিভাবকরা। গত দু’মাসের মধ্যে শহরে পর পর বেশ কয়েকটি স্কুল দুর্ঘটনায় আহত হয়েছে পড়ুয়ারা। কখনও অভিযোগ উঠেছে চালকের বিরুদ্ধে, তো কখনও শহরের বিভিন্ন জায়গায় ভাঙাচোরা রাস্তার জন্য দুর্ঘটনার মুখে পড়তে হয়েছে স্কুলপড়ুয়াদের। গত ২৪ জুন পার্ক সার্কাস কানেক্টেরের কাছে একটি স্কুলবাস নিয়ন্ত্রণ হারিয়ে উড়ালপুলের স্তম্ভে ধাক্কা মারে। জখন হয় ১১ জন পড়ুয়া। মৃত্যু হয় বাসচালকের। ওই ঘটনার পর বাসের ফিটনেস পরীক্ষা করার জন্য অভিযান চালানোর সিদ্ধান্ত নেওয়া কলকাতা পুলিশের পক্ষ থেকে। এমনকী স্কুল বাস চালকদের বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থার সিদ্ধান্ত নেওয়া হয়। তার পরেও বার বার এই ঘটনা কেন ঘটছে তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে। প্রশ্ন তুলেছেন অভিভাবকরাও।

দু’দিন আগেই রুবি মোড়ের কাছে ইউটার্ন নিতে গিয়ে পড়ুয়া-সমেত একটি স্কুলবাস নরম মাটিতে এমন ভাবে বসে যায়। বাসের ভিতরে আটকে পড়ে পড়ুয়ারা। বাসটি এমন ভাবে হেলে যায় যে পড়ুয়াদের উদ্ধার করতে বেশ সমস্যা হয় পুলিশের।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement