Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Madan Mitra Health Update

মদনের সফল অস্ত্রোপচার এসএসকেএম হাসপাতালে, কাঁধে টাইটেনিয়াম প্লেট বসালেন চিকিৎসকেরা

বুধবার সকাল ১০টা নাগাদ মদনকে ওটিতে নিয়ে যাওয়া হয়। ১১টা নাগাদ ওটি শুরু হয়। ১টা ৩০ মিনিট নাগাদ শেষ হয় অস্ত্রোপচার। তাঁর কাঁধে টাইটেনিয়াম প্লেট বসানো হয়েছে বলে হাসপাতাল সূত্রের খবর।

তৃণমূল বিধায়ক মদন মিত্র।

তৃণমূল বিধায়ক মদন মিত্র। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ১৬:১৭
Share: Save:

এসএসকেএম হাসপাতালে তৃণমূল বিধায়ক মদন মিত্রের অস্ত্রোপচার শেষ হল। হাসপাতাল সূত্রের খবর, কিছু ক্ষণ চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখার পরে আইটিইউতে স্থানান্তর করা হয়েছে তাঁকে। বুধবার সকাল ১০টা নাগাদ মদনকে ওটিতে নিয়ে যাওয়া হয়। ১১টা নাগাদ ওটি শুরু হয়। ১টা ৩০ মিনিট নাগাদ শেষ হয় অস্ত্রোপচার। তাঁর কাঁধে টাইটেনিয়াম প্লেট বসানো হয়েছে বলে হাসপাতাল সূত্রের খবর।

প্রসঙ্গত, গত সোমবার নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মদন। শ্বাসকষ্ট হচ্ছিল তাঁর। অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়। বৃহস্পতিবার রাতে আইসিইউ-তে থাকাকালীন তাঁর খিঁচুনি শুরু হয়। সে সময়ে উপস্থিত ছিলেন চিকিৎসকেরা। খিঁচুনির কারণে শয্যার পাশে যে রেলিং থাকে, তাতে তৃণমূল বিধায়কের বাঁ হাত ছিটকে গিয়ে লাগে। এই সময়েই তাঁর কাঁধের একটি হাড় ভেঙে যায় বলে হাসপাতাল সূত্রে খবর।

শুক্রবার কামারহাটির বিধায়কের এক্সরে করা হয়েছিল। সেখানেই দেখা গিয়েছে যে, তাঁর কাঁধে অস্ত্রোপচার প্রয়োজন। কিন্তু তিনি শারীরিক ভাবে দুর্বল থাকায় এত দিন তা করা যায়নি। পরে ১০ জন চিকিৎসকের বোর্ড অস্ত্রোপচার নিয়ে সিদ্ধান্ত নেয়। হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে, তৃণমূল বিধায়কের এমআরআই করানো হয়েছে। কেন তাঁর শরীরে খিঁচুনি হয়েছিল, তা-ও খতিয়ে দেখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE