Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Traffic rules

বেপরোয়া গাড়ি রুখতে ৯৭টি জায়গায় বিশেষ বাহিনী

লালবাজার সূত্রের খবর, প্রতি বছরই উৎসবের মরসুমে মত্ত অবস্থায় গাড়ি চালানোর প্রবণতা বৃদ্ধি পায়। ফলে, দুর্ঘটনার আশঙ্কাও বাড়ে। সেই কারণেই এ বার ওই ৯৭টি জায়গায় তল্লাশি চালানো হবে।

বছরের শেষ দিন ও নতুন বছরের প্রথম দিনে শহরের বিভিন্ন এলাকায় যানজট আটকাতে নির্দেশ দেওয়া হয়েছে ট্র্যাফিক পুলিশকে।

বছরের শেষ দিন ও নতুন বছরের প্রথম দিনে শহরের বিভিন্ন এলাকায় যানজট আটকাতে নির্দেশ দেওয়া হয়েছে ট্র্যাফিক পুলিশকে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ০৫:১৫
Share: Save:

বর্ষবরণের রাতে পার্ক স্ট্রিট, নিউ মার্কেট-সহ শহরের ৯৭টি জায়গায় বেপরোয়া ও মত্ত চালকদের ধরতে বিশেষ বাহিনী মোতায়েন করছে লালবাজার। তার জন্য রাস্তার মাঝে এমন ভাবে গার্ডরেল বসাতে বলা হয়েছে, যাতে গাড়ির গতি শ্লথ হয়ে যায় এবং প্রয়োজনে সেগুলি থামানো সম্ভব হয়। উল্লেখ্য, বড়দিনের রাতে এবং তার আগের রাতে শহর জুড়ে তল্লাশি চালিয়ে ৬৯০ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছিল পুলিশ। মত্ত অবস্থায় গাড়ি চালানোর অভিযোগে ব্যবস্থা নেওয়া হয় ১৮৭ জনের বিরুদ্ধে।

লালবাজার সূত্রের খবর, প্রতি বছরই উৎসবের মরসুমে মত্ত অবস্থায় গাড়ি চালানোর প্রবণতা বৃদ্ধি পায়। ফলে, দুর্ঘটনার আশঙ্কাও বাড়ে। সেই কারণেই এ বার ওই ৯৭টি জায়গায় তল্লাশি চালানো হবে। ট্র্যাফিক পুলিশের বাহিনীও চালাবে অভিযান। শুধু বেপরোয়া গাড়ি আটকানোই নয়, ৩১ ডিসেম্বর ও পয়লা জানুয়ারির নিরাপত্তার কথা মাথায় রেখে পার্ক স্ট্রিট এবং নিউ মার্কেট চত্বরে বসছে ৩০টি পুলিশ পিকেট। থাকছে ১১টি নজর-মিনার, দু’টি কুইক রেসপন্স টিম এবং মহিলা পুলিশকর্মীদের ‘উইনার্স’ বাহিনী। যে সমস্ত জায়গায় ভিড় বেশি হয়, এমন ২৪টি এলাকায় ওই দু’দিন টহল দেবে পুলিশবাহিনী। এ ছাড়াও থাকবেন গোয়েন্দা বিভাগের সাদা পোশাকের পুলিশকর্মীরা।

পুলিশ জানিয়েছে, পার্ক স্ট্রিট এলাকা ছ’টি সেক্টরে ভাগ করা হয়েছে। থাকছেন দশ জন ডেপুটি কমিশনার। শহরে মোতায়েন করা হচ্ছে ২৫০০ জন পুলিশকর্মী। পরের দিন থাকবেন ২৩০০ জন। এক পুলিশকর্তা জানান, গোটা শহরে ওই দু’দিন টহল দেবে ২০টি মোটরবাইক বাহিনী। জলপথেও চলবে নজরদারি।

বছরের শেষ দিন ও নতুন বছরের প্রথম দিনে শহরের বিভিন্ন এলাকায় যানজট আটকাতে নির্দেশ দেওয়া হয়েছে ট্র্যাফিক পুলিশকে। ব্যস্ত এলাকায় যাতে গাড়ির গতি স্বাভাবিক থাকে, তার জন্য ট্র্যাফিক গার্ডগুলিকে বিশেষ ব্যবস্থা নিতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE