Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Kamaleswar Mukherjee

কমলেশ্বরের গ্রেফতারির নিন্দায় সৃজিত, লিখলেন, ‘বইকে ভয়? যে কোনও মূল্যে পাশে থাকব’

কলকাতায় বইয়ের বিপণি ভাঙচুরের প্রতিবাদ জানাতে গিয়ে গ্রেফতার হয়েছেন কলকাতার প্রাক্তন মেয়র বিকাশরঞ্জন ভট্টাচার্য, চিত্রপরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় প্রমুখ।

অষ্টমীতে গ্রেফতার হন সৃজিত।

অষ্টমীতে গ্রেফতার হন সৃজিত। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২২ ২২:৪৭
Share: Save:

চিত্রপরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ের গ্রেফতারির প্রতিবাদ করলেন আর এক পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। জানালেন, যে কোনও মূল্যে ‘কমলদা’র পাশে থাকবেন। সোমবার টুইটারে কটাক্ষের সুরে পরিচালক লেখেন, ‘‘বইকে ভয় পাচ্ছে? বই?’’ তাঁর সংযোজন, ‘‘কমলেশ্বর মুখোপাধ্যায়কে গ্রেফতার করার প্রতিবাদ করতে গিয়ে সত্যিই আমি কোনও ভাষা খুঁজে পাচ্ছি না। যাই হোক না কেন, তোমার পাশে আছি কমলদা।’’

প্রসঙ্গত, রাসবিহারীর প্রতাপাদিত্য রোডে সিপিএমের একটি বিপণিতে সপ্তমীর রাতে ভাঙচুরের অভিযোগ উঠেছে। অভিযোগ রাজ্যের শাসক দল ‘আশ্রিত দুষ্কৃতী’দের দিকে। এই ঘটনার প্রতিবাদ জানাতে গিয়ে অষ্টমীর সন্ধ্যায় গ্রেফতার হয়েছেন কমলেশ্বর। রাজ্যসভার সাংসদ তথা কলকাতার প্রাক্তন মেয়র বিকাশরঞ্জন ভট্টাচার্য-সহ বেশ কয়েক জন সিপিএম নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

বিকাশরঞ্জন, কমলেশ্বরদের গ্রেফতারির প্রতিবাদ জানিয়েছে মানবাধিকার সংগঠন এপিডিআর। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘রাসবিহারীতে সিপিআই(এম) দলের বইয়ের স্টলে তৃণমূলের হামলাকে আমরা অশনিসংকেত বলে মনে করি এবং এর তীব্র প্রতিবাদ করছি।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kamaleswar Mukherjee Srijit Mukherjee arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE