Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Storm in Kolkata

কলকাতায় ৮৪ কিমি বেগে ঝড়, গাড়িতে গাছ পড়ে আহত এক, অফিসফেরত জনতার ভোগান্তি চরমে

আলিপুরে দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসকের দফতরে একটি গাড়ির উপর ভেঙে পড়েছে গাছ। আহত হয়েছেন গাড়ির চালক-সহ দু’জন। এক জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁর অবস্থা স্থিতিশীল।

image of tree fallen on car

আলিপুরে জেলাশাসকের দফতরে একটি গাড়ির উপর ভেঙে পড়েছে গাছ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৯:৫৫
Share: Save:

সন্ধ্যার মুখে কলকাতা-সহ বেশ কিছু জেলায় ঝড়বৃষ্টি। শহরে ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ৮৪ কিলোমিটার। তার জেরেই শহরের বিভিন্ন জায়গায় ভেঙে পড়ল গাছের ডাল। আহত হলেন এক জন। মা উড়ালপুলের উপর পড়ে গেল ল্যাম্পপোস্ট। এ সবের কারণে যানজট শহরে। বিপাকে অফিসফেরত যাত্রীরা। শিয়ালদহ দক্ষিণ শাখায় ব্যহত ট্রেন চলাচল।

আলিপুরে দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসকের দফতরে একটি গাড়ির উপর ভেঙে পড়েছে গাছ। আহত হয়েছেন গাড়ির চালক-সহ ২ জন। ১ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁর অবস্থা স্থিতিশীল। অন্য জনকে হাসপাতালে নিয়ে যাওয়ার প্রয়োজন পড়েনি। ভিক্টোরিয়া এবং রেড রোডের মাঝে একটি গাড়ির উপর ভেঙে পড়েছে গাছ। গাড়িতে তখন ছিলেন এক মহিলা এবং শিশু। তাঁরা দু’জনেই নিরাপদে গাড়ি থেকে বেরিয়ে আসতে পেরেছেন। এই ঘটনার জেরে বেশ কিছু ক্ষণ বন্ধ ছিল ভিক্টোরিয়ার সামনে রাস্তা।

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, সোমবার সন্ধ্যায় উত্তর-পশ্চিম থেকে প্রবাহিত হয়েছে ঝোড়ো হাওয়া। টানা ৩ মিনিট ছিল সেই ঝড়। ঘণ্টায় তার গতি ছিল ৮৪ কিলোমিটার। দমদমে সন্ধ্যা ৬টা নাগাদ প্রায় ১ মিনিট ধরে ঝোড়ো হাওয়ার দাপট দেখা গিয়েছে। ঘণ্টায় তার গতি ছিল ঘণ্টায় ৬২ কিলোমিটার।

এই ঝোড়ো হাওয়ার কারণে হসপিটাল রোড, পার্ক স্ট্রিট-রডন স্ট্রিট ক্রসিং, হেস্টিং পার্ক রোড, হাইড রোড, আলিপুর থানার সামনে বেলভেডেয়ার রোড, শরৎ বোস রোড, বেকার রোড, এলগিন রোডে গাছের ডাল ভেঙে গিয়েছে। লেক গার্ডেনস, রেড রোড, ময়দানেও ভেঙে পড়েছে গাছের ডাল। সাউথ সিটি মলের সামনে ট্রাফিক সিগন্যাল ভেঙে ঝুলে পড়েছে রাস্তার উপর। তার ফলে বেড়েছে যানজট। জেমস লং সরণিতে গাছ ভেঙে পড়ায় বেশ কিছু ক্ষণ বন্ধ ছিল গাড়ি চলাচল।

কলকাতার পাশাপাশি হাওড়া, নদিয়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকাতেও ঝড়বৃষ্টি হয়েছে। ঝড়বৃষ্টির কারণে বাতিল হয়েছে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচি। পূর্ব বর্ধমানের ভাতার বাজারে রোড শো শেষ করে মঙ্গলকোটের নতুনহাটের সভাস্থলে যাচ্ছিলেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক। পথে তাঁর কনভয় আটকে পড়ে। রাস্তার ধারে গাছও ভেঙে যায়। ভেঙে পড়ে তোরণ। হুগলি এবং মেদিনীপুরেও হয়েছে ঝড়বৃষ্টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

storm Kolkata Tree Uprooted traffic jam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE