Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Strand Road

রেলবাড়ির অগ্নিকাণ্ডে ভস্মীভূত সার্ভার রুম, বিপর্যস্ত টিকিট বুকিং পরিষেবা

আর সেই ১২ তলাতেই ছিল পূর্ব রেলের সার্ভার রুম।

জ্বলছে  ১৩ তলা

জ্বলছে ১৩ তলা —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২১ ০৪:১০
Share: Save:

স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলের কয়লাঘাটা ভবনের অগ্নিকাণ্ডে ভস্মীভূত সার্ভার রুম। তার জেরে বিপর্যস্ত রেলের অনলাইন টিকিট বুকিং। দূরপাল্লার ট্রেনের টিকিট কাটতে পারেননি যাত্রীরা।

দমকল ও প্রত্যক্ষদর্শীদের মতে আগুনের সূত্রপাত ১৩ তলায়। সেখান থেকে ছড়িয়ে পড়ে তার নীচের ১২ তলাতেও। আর সেই ১২ তলাতেই ছিল পূর্ব রেলের সার্ভার রুম। অগ্নিকাণ্ডের জেরে ওই সার্ভার রুম-সহ প্রায় পুরো ১২ তলাই ভস্মীভূত হয়ে যায়। এই সার্ভারের মাধ্যমেই পূর্ব রেলের টিকিট বুকিং সিস্টেম কাজ করে। ফলে পূর্ব ও উত্তর-পূর্ব ভারত জুড়ে কার্যত বসে যায় টিকিট বুকিং ব্যবস্থা। টিকিট বুকিং-এ সমস্যা দেখা দেয় দক্ষিণ পূর্ব এবং উত্তর-পূর্ব রেলেও। মঙ্গলবার ভোর পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক হয়নি।

সোমবার সন্ধে ৬টা নাগাদ আগুন লাগে ১৪ তলা ওই ভবনের ১৩ তলায়। খবর পেয়ে দমকলের একাধিক ইঞ্জিন ঘটনাস্থলে গেলেও হাইড্রলিক ল্যাডার বা যন্ত্রচালিত মই আসার আগে পর্যন্ত কার্যত কাজ শুরুই করতে পারেননি। সেই মই আসার পর যখন অগ্নি নির্বাপণের কাজ শুরু হয়, ততক্ষণে ১২ ও ১৩ তলার প্রায় পুরোটাই চলে গিয়েছে আগুনের গ্রাসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Accident Strand Road
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE