Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Jadavpur University

Jadavpur University: পড়ুয়াকে হেনস্থার অভিযোগ, ক্যাম্পাস খুলতেই বিক্ষোভে উত্তাল যাদবপুর বিশ্ববিদ্যালয়

কলা বিভাগের পড়ুয়াদের অভিযোগ, প্রথম বর্ষে পড়ার সময় তাঁদেরই এক সহপাঠী র‌্যাগিংয়ের শিকার হন অন্য বিভাগের  ছাত্রনেতাদের হাতে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২১ ১৮:০৮
Share: Save:

ক্যাম্পাস খুলতেই ফের উত্তপ্ত যাদবপুর বিশ্ববিদ্যালয়। তৃতীয় বর্ষের এক পড়ুয়াকে অতীতে হেনস্থার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের মূল প্রশাসনিক ভবনের সামনে বৃহস্পতিবার বিক্ষোভ দেখান ছাত্র সংসদের কলা বিভাগের পড়ুয়ারা। সেই বিক্ষোভের আঁচ পৌঁছয় উপাচার্যের ঘর পর্যন্ত।

কলা বিভাগের পড়ুয়াদের অভিযোগ, প্রথম বর্ষে পড়ার সময় তাঁদেরই এক সহপাঠী র‌্যাগিংয়ের শিকার হন অন্য বিভাগের ছাত্রনেতাদের হাতে। সেই হেনস্থার জেরে হস্টেল ছাড়তে বাধ্য হন ওই পড়ুয়া। হস্টেলে পরে যখন তিনি ফিরে আসেন তখনও তাঁকে হস্টেল কমিটির বৈঠকে ডেকে হেনস্থা করা হয়। তারই প্রতিবাদে বিক্ষোভ দেখান পড়ুয়ারা।

তাঁরা জানিয়েছেন, অভিযুক্ত ওই ছাত্রনেতাদের বিরুদ্ধে লিখিত ভাবে অভিযোগ করা হয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে। কিন্তু তার পরেও কোনও পদক্ষেপ করা হয়নি। কেন অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ করা হল না সেই প্রশ্ন তুলে ছাত্র সংসদের কলা বিভাগের পড়ুয়ারা প্রতিবাদে নামেন। উপাচার্য এবং সহ-উপাচার্য এ বিষয়ে নিজেদের মধ্যে বৈঠক করেছেন। তাঁরা জানিয়েছেন একটি তদন্ত কমিটি গঠন করেছেন। ইঞ্জিনিয়ারিং এবং বিজ্ঞান বিভাগের এক জন করে শিক্ষক এবং এক আধিকারিককে নিয়ে সেই কমিটি গঠন করা হয়েছে। অভিযোগ খতিয়ে দেখে সেই কমিটি যথাযথ পদক্ষেপ করবে বলে আশ্বাস দিয়েছেন উপাচার্য এবং সহ-উপাচার্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jadavpur University Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE