Advertisement
০৫ মে ২০২৪
Kasba Student Death

কসবার স্কুলে ছাত্রের মৃত্যুতে রহস্য, খুনের মামলা রুজু পুলিশের, যাচ্ছে শিশু সুরক্ষা কমিশন

কসবায় বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের প্রিন্সিপাল, ভাইস প্রিন্সিপাল এবং আরও দুই শিক্ষকের বিরুদ্ধে কসবা থানায় অভিযোগ করেছেন মৃত ছাত্রের বাবা শেখ পাপ্পু।

photo of kasba student death

কসবার স্কুল (বাঁ দিকে)। (শিশু সুরক্ষা কমিশনের উপদেষ্টা অনন্যা চক্রবর্তী (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১২:৫০
Share: Save:

কসবার স্কুলে ছাত্রের মৃত্যুর ঘটনায় খুনের মামলা রুজু করল কলকাতা পুলিশ। বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের প্রিন্সিপাল, ভাইস প্রিন্সিপাল এবং আরও দুই শিক্ষকের বিরুদ্ধে কসবা থানায় অভিযোগ করেন মৃত ছাত্রের বাবা শেখ পাপ্পু। সেই অভিযোগের ভিত্তিতে খুনের মামলা রুজু করা হয়েছে। পুলিশ সূত্রে এই খবর জানা গিয়েছে। পাশাপাশি, স্কুলে যাচ্ছে ফরেন্সিক দল। রওনা দিয়েছেন শিশু সুরক্ষা কমিশনের উপদেষ্টা অনন্যা চক্রবর্তী।

সোমবার দক্ষিণ কলকাতার কসবা রথতলা বাসস্ট্যান্ড এলাকার একটি স্কুলে দশম শ্রেণির ছাত্রের মৃত্যু ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। মারধর করে ওই ছাত্রকে খুন করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার পরিবারের সদস্যরা। যদিও স্কুলের প্রিন্সিপাল বলেছেন, ‘‘কেউ ওই ছাত্রকে হেনস্থা করেননি। তদন্ত শেষ হলে সংবাদমাধ্যমকে সবই জানাব।’’ কসবার বোসপুকুরের বাসিন্দা ওই ছাত্র। কসবা থানায় প্রিন্সিপাল, ভাইস প্রিন্সিপাল এবং আরও দুই শিক্ষকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ এবং ১২০বি ধারায় অভিযোগ দায়ের করেছেন মৃত ছাত্রের বাবা।

সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলে বাংলা বিভাগের প্রথম বর্ষের পড়ুয়ার মৃত্যু ঘিরে উত্তাল রাজ্য রাজনীতি। র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে। এই নিয়ে হইচইয়ের মধ্যেই কলকাতার বুকে এ বার স্কুলে এক ছাত্রের মৃত্যু ঘিরে শোরগোল পড়ে গেল। কী কারণে ওই ছাত্রের মৃত্যু হল, তার তদন্ত শুরু করেছে কলকাতা পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Student Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE