Advertisement
০৬ মে ২০২৪
College

AJC Bose College: ছেঁড়া পোশাক বিতর্কে কর্তৃপক্ষকে সমর্থন

প্রাক্তন এবং বর্তমান ওই পড়ুয়াদের বক্তব্য, অধ্যক্ষ ছেঁড়া পোশাক পরে আসার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করে ঠিক কাজই করেছেন।

পক্ষে: ছেঁড়া পোশাক পরে কলেজে আসা বন্ধ করতে কর্তৃপক্ষের সিদ্ধান্তের সমর্থনে পোস্টার লিখেছেন পড়ুয়ারা। মঙ্গলবার, আচার্য জগদীশচন্দ্র বসু কলেজে।

পক্ষে: ছেঁড়া পোশাক পরে কলেজে আসা বন্ধ করতে কর্তৃপক্ষের সিদ্ধান্তের সমর্থনে পোস্টার লিখেছেন পড়ুয়ারা। মঙ্গলবার, আচার্য জগদীশচন্দ্র বসু কলেজে। ছবি: স্বাতী চক্রবর্তী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২২ ০৬:১৮
Share: Save:

‘ছেঁড়া’ পোশাক নিয়ে বিতর্কে কর্তৃপক্ষকেই সমর্থন জানালেন আচার্য জগদীশচন্দ্র বসু কলেজের বর্তমান ও প্রাক্তন পড়ুয়াদের একাংশ। মঙ্গলবার কলেজে গিয়ে এ বিষয়ে সচেতনতামূলক প্রচার করেন তাঁরা।

প্রাক্তন এবং বর্তমান ওই পড়ুয়াদের বক্তব্য, অধ্যক্ষ ছেঁড়া পোশাক পরে আসার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করে ঠিক কাজই করেছেন। সম্প্রতি আচার্য জগদীশচন্দ্র বসু কলেজের অধ্যক্ষ পূর্ণচন্দ্র মাইতি পড়ুয়া এবং কর্মীদের উদ্দেশে জারি করা এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, ছেঁড়া পোশাক, বিশেষত ছেঁড়া প্যান্ট পরে কলেজে আসা যাবে না। এলে পড়ুয়াদের ক্ষেত্রে ট্রান্সফার সার্টিফিকেট ধরিয়ে দেওয়া হবে। তিনি জানিয়েছিলেন, ঊরু বা হাঁটুর জায়গায় ছেঁড়া, এমনকি ছিঁড়ে ঝুলে পড়েছে, এমন জিন্‌স পরেই পড়ুয়ারা কলেজে চলে আসছিলেন।

বাণিজ্য শাখার তৃতীয় বর্ষের ছাত্র জহিরুল হক মঙ্গলবার অধ্যক্ষকে সমর্থন করে বলেন, ‘‘সব জায়গার মানানসই পোশাক থাকে। কলেজে এসে কয়েক ঘণ্টা টর্ন জিন্‌স না পরে কি থাকা যায় না?’’ তাঁর বক্তব্য, অধ্যক্ষ ঠিক সিদ্ধান্তই নিয়েছেন। প্রাক্তন ছাত্র ধীরাজ কুমারও এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে বলেন, ‘‘অধ্যক্ষ জিন্‌সে আপত্তি তোলেননি। তাঁর আপত্তি ছেঁড়া জিন্‌স নিয়ে।’’ ধীরাজের মতে, সব কিছুর নিয়ম থাকা দরকার।

পাশাপাশি এ দিন অধ্যক্ষ জানান, ওই বিজ্ঞপ্তি নিয়ে তিনি এখনও পর্যন্ত বিরোধিতার মুখে পড়েননি। বরং সহ-শিক্ষার এই কলেজে ছেঁড়া পোশাক পরা বন্ধ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

College Cloths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE