Advertisement
০১ মে ২০২৪
Convocation

সমাবর্তন উৎসবে সাড়ে চার হাজার পড়ুয়াকে সম্মানিত করল টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয়

সমাবর্তন উৎসবে সাড়ে চার হাজার পড়ুয়াকে সম্মানিত করল টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয়। গত ১০ অগস্ট বিশ্ববিদ্যালয়ের ওই উৎসব অনুষ্ঠিত হয় বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে।

Techno India University awarded 4,500 students on Convocation Ceremony 2023

টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে বক্তৃতা ইনফোসিস কর্তা নারায়ণ মূর্তির। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১৬:৫৫
Share: Save:

সমাবর্তন উৎসবে সাড়ে চার হাজার পড়ুয়াকে সম্মানিত করল টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয়। গত ১০ অগস্ট বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন উৎসব অনুষ্ঠিত হয় বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে। সম্মানিত পড়ুয়াদের মধ্যে ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের পড়ুয়া এবং গবেষকরা। এঁদের মধ্যে অনেকে পাশ করেছেন কোভিড পর্বের মধ্যে।

সমাবর্তন উৎসবের প্রধান অতিথি ছিলেন ইনফোসিস কর্তা নারায়ণ মূর্তি। দেশের ক্রীড়াক্ষেত্রে অবদানের জন্য ‘ডক্টর অফ লেটার্স’ সম্মান জানানো হয় প্রাক্তন ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায়কে। শিল্পপতি রতন টাটা, সঙ্গীতশিল্পী কবিতা কৃষ্ণমূর্তি, অভিনেত্রী সুস্মিতা সেন, সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় চিকিৎসক অপূর্ব ঘোষ-সহ বেশ কয়েক জনকে ভূষিত করা হয় ‘ডক্টর অফ লেটার্স’ সম্মানে।

সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত পড়ুয়া এবং অতিথিদের উদ্দেশে বার্তা দেন বিশ্ববিদ্যালয়ের আচার্য গৌতম রায়চৌধুরী। তিনি বলেন, ‘‘এই বিশ্ববিদ্যালয় এক ঝাঁক উজ্জ্বল জ্যোতিষ্কের সমাহার। তাঁরা এক জোট হয়ে গড়ছেন উজ্জ্বল ভবিষ্যৎ। আমাদের এই প্রতিষ্ঠান শিক্ষা এবং প্রযুক্তিক্ষেত্রে নতুন পথ দেখাচ্ছে। আমার বিশ্বাস, এই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা শুধু স্ব স্ব ক্ষেত্রেই নন, গোটা দুনিয়ার উন্নয়ন এবং নতুন নতুন উদ্ভাবনেও নিজেদের ছাপ রাখবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Convocation Student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE