Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

রেস্তরাঁয় কিশোরকে মারধর

নিজস্ব সংবাদদাতা
২৬ অগস্ট ২০১৮ ০২:৪০

ক্রেতার সঙ্গে দুর্ব্যবহার করার ‘অপরাধে’ এক কিশোরকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল হিন্দুস্থান পার্কের এক রেস্তরাঁর বিরুদ্ধে। এই ঘটনায় চাইল্ড লাইনে ফোন করে অভিযোগ জানিয়েছেন ওই সময়ে রেস্তরাঁয় উপস্থিত অন্য এক ক্রেতা। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনে রেস্তোরাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করার কথা ভাবছে চাইল্ড লাইন।

ইন্দ্রাণী চৌধুরী নামে অভিযোগকারী মহিলার দাবি, শুক্রবার রাতে তিনি এক বন্ধুর সঙ্গে গিয়েছিলেন ওই রেস্তরাঁয়। সেখানে অন্য ক্রেতাদের ধূপকাঠির প্যাকেট কেনার অনুরোধ করছিল ১২-১৩ বছরের এক কিশোর। একদল তরুণীর বিষয়টি ভাল লাগেনি। তাঁরা ওই কিশোরকে সরে যেতে বলেন। তরুণীদের অভিযোগ, কিশোর না সরে উল্টে গালিগালাজ করে তাঁদের। বিষয়টি তাঁরা রেস্তরাঁ কর্তৃপক্ষকে জানান। এর পরেই রেস্তরাঁর এক নিরাপত্তাকর্মী ওই কিশোরকে মারধর করেন বলে অভিযোগ।

সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ইন্দ্রাণী একটি ভিডিয়ো আপলোড করেছেন। তাতে দেখা যাচ্ছে, ওই কিশোর প্রবল চিৎকার করে কাঁদছে। তাকে জাপ্টে ধরে রয়েছেন রেস্তরাঁর এক নিরাপত্তারক্ষী। কিশোর বলছে, তার নাম গোপাল।
গড়িয়াহাট এলাকায় তার বাড়ি। সে ওই রেস্তরাঁয় গিয়েছিল ধূপকাঠি বিক্রি করতে। তার কথায়, ‘‘ধূপকাঠি নেবে না ঠিক আছে। আমায় মারল কেন?’’ ভিডিয়োটি শনিবার দুপুরের মধ্যেই ভাইরাল হয়েছে। নেটিজেনদের দাবি, নির্দিষ্ট পোশাক না
থাকায় ঢুকতে না দেওয়ার অভিযোগ উঠেছে এই শহরের একাধিক রেস্তরাঁ কর্তৃপক্ষের বিরুদ্ধে। এ বার সেই তালিকায় যুক্ত হল, এই কিশোরকে মারধরের ঘটনা।

Advertisement

ওই কিশোরকে চড় মারার কথা স্বীকার করলেও ‘ওয়াইজ আউল’ রেস্তরাঁর সিনিয়র ম্যানেজার হিন্দোল বসুর দাবি, ‘‘আমাদের ক্রেতাদের বিরক্ত করছিল ছেলেটি। প্রায়ই এখানে আসে। সর্বক্ষণ নেশা করে। গালিগালাজ করে কথা বলছিল।’’ হিন্দোলবাবুর দাবি, ‘‘ওই কিশোর মার খেয়ে বলেছে, ‘আমায় ছেড়ে দে। যে মেরেছে তাকে খুন করব’!’’ সব শুনে কলকাতা চাইল্ড লাইনের কো-অর্ডিনেটর দিলীপ বসু বলেন, ‘‘কোনও কিশোরকে মারধর করা যায় না। রেস্তরাঁ কর্তৃপক্ষ পুলিশ ডাকতে পারতেন। আমরা বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেব।’’

আরও পড়ুন

Advertisement