Advertisement
০২ মে ২০২৪
West Bengal Weather Update

মঙ্গলবার বৃষ্টিতে ভিজতে পারে একাধিক জেলা, তাপমাত্রা নিয়ে কী বলছে হাওয়া অফিস?

চলতি সপ্তাহে বৃষ্টি হলেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। আগামী পাঁচ দিনে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে।

বৃষ্টি হলেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

বৃষ্টি হলেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১১:১৬
Share: Save:

বসন্ত শুরু হলেও মাঝেমধ্যেই বৃষ্টি ভিজিয়ে যাচ্ছে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিকে। চলতি সপ্তাহেও বৃষ্টি থেকে রেহাই পাবেন না বঙ্গবাসী। মঙ্গলবার থেকেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যের একাধিক জেলায়।

আলিপুর আবহাওয়া সূত্রে খবর, মঙ্গলবার পশ্চিমের পুরুলিয়া এবং ঝাড়গ্রাম জেলার কয়েকটি এলাকায় হালকা বৃষ্টি হতে পারে। বুধবারেও ওই দুই জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবারের পর রাজ্যে শুকনো আবহাওয়া থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই বললেই চলে।

তবে চলতি সপ্তাহে বৃষ্টি হলেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। আগামী পাঁচ দিনে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। আগামী পাঁচ দিনে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার সকাল থেকে আকাশ আংশিক মেঘলা থাকবে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কম। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE