Advertisement
০১ অক্টোবর ২০২৩
TET

TET Protest: টেট ‘উত্তীর্ণ’ হয়েও চাকরি পাইনি, দাবিদারদের সঙ্গে পুলিশি সঙ্ঘাতে উত্তাল হাজরা মোড়

বিক্ষোভকারীদের দাবি তাঁরা সকলেই ২০১৪ সালে টেট পরীক্ষায় সফল ভাবে ‘উত্তীর্ণ’ হয়েছেন। কিন্তু তার পরও তাঁদের চাকরি জোটেনি।

উত্তাল হাজরা মোড়।

উত্তাল হাজরা মোড়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৩:৪১
Share: Save:

টেট পরীক্ষায় পাশ করা সত্ত্বেও এখনও হাতে আসেনি চাকরি। আর এই দাবি এনেই বিক্ষোভ প্রতিবাদে শামিল প্রায় ২৫০ জন চাকরিপ্রার্থী। আর তার জেরেই উত্তাল কলকাতার হাজরা মোড়। চাকরির দাবিতে বিক্ষোভ সমাবেশে শামিল চাকরিপ্রার্থীদের সঙ্গে পুলিশের প্রত্যক্ষ সঙ্ঘাতে আটক করা হয়েছে ৪০ জনকে। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে অসুস্থও হয়ে পড়েন চার চাকরিপ্রার্থী। অসুস্থ বিক্ষোভকারীদের এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলেও পুলিশ সূত্রে খবর।

বিক্ষোভকারীদের দাবি তাঁরা সকলেই ২০১৪ সালে টেট পরীক্ষায় সফল ভাবে ‘উত্তীর্ণ’ হয়েছেন। কিন্তু তার পরও তাঁদের চাকরি জোটেনি। আর তার প্রতিবাদেই সকাল ১০টা থেকে বিভিন্ন জায়গা থেকে এসে হাজরা মোড়ে জমায়েত শুরু করেন প্রায় ২৫০ জন বিক্ষোভকারী। জমায়েত করার পর থেকেই স্লোগান তুলে এবং প্ল্যাকার্ড হাতে নিয়ে হাজরা মোড়ে বিক্ষোভ সমাবেশে শামিল হন তাঁরা। জানা যাচ্ছিল হাজরা থেকে মিছিল করে মুখ্যমন্ত্রীর বাড়ির দিকেও যেতে পারেন বিক্ষোভকারীরা। আর সেই খবর পেয়েই পুলিশ এসে তাঁদের বিক্ষোভ তুলে নেওয়ার নির্দেশ দেয়। কিন্তু এর পরও বিক্ষোভকারীরা আন্দোলন প্রত্যাহার করতে অস্বীকার করলে, পুলিশ বিক্ষুব্ধদের তিন দফায় টেনে তোলার চেষ্টা করে। সেইসময়ই চাকরির দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় পুলিশের। আন্দোলনকারীদের পুরুষ-মহিলা নির্বিশেষে চ্যাংদোলা করে সরাতেও উদ্যত হয় পুলিশ।

ঘটনাস্থলে ডিসি সাউথ আকাশ মাঘারিয়া জানান, বিক্ষোভকারীদের মধ্যে ৪০ জনকে আটক করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE