Advertisement
২১ মে ২০২৪
Calcutta High Court

পরিচারিকা নিগ্রহে লঘু ধারা কেন, ক্ষুব্ধ কোর্ট

আদালতের খবর, গত ১১ অগস্ট উত্তর কলকাতার ওই বাড়িতে এক পরিচারিকাকে মারধরের অভিযোগ ওঠে। পুলিশে অভিযোগ জানিয়েও লাভ না-হওয়ায় ওই পরিচারিকার মেয়ে হাই কোর্টের দ্বারস্থ হন।

An image of Calcutta High Court

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ০৭:৫২
Share: Save:

উত্তর কলকাতার এক বনেদি বাড়িতে পরিচারিকাকে মারধরের অভিযোগের তদন্তে পুলিশের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করল কলকাতা হাই কোর্ট। সোমবার এই মামলায় বিচারপতি জয় সেনগুপ্তের পর্যবেক্ষণ, ওই পরিচারিকার মাথায় লোহার রড দিয়ে মারার অভিযোগ উঠেছে। তার পরেও শ্যামপুকুর থানার তদন্তকারী অফিসার লঘু ধারা প্রয়োগ করেছেন। কেন খুনের চেষ্টার ধারা প্রয়োগ করা হয়নি, সরকারি কৌঁসুলির উদ্দেশে সেই প্রশ্নও করেছেন বিচারপতি। তাঁর নির্দেশ, আজ, মঙ্গলবার রাজ্যকে এ ব্যাপারে নিজেদের বক্তব্য কোর্টে জানাতে হবে। এই মামলায় ইতিপূর্বেই উপ-নগরপাল পদের কোনও পুলিশ অফিসারকে দিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি।

এ দিন অবশ্য সরকারি কৌঁসুলি পুলিশের বক্তব্য কোর্টে পেশ করেছিলেন। তাতে রীতিমতো অসন্তোষ প্রকাশ করে বিচারপতি সেনগুপ্ত মন্তব্য করেন, ‘‘পুলিশ যা বলবে, তা-ই শুনতে হবে? অদ্ভূত!’’ তাঁর পর্যবেক্ষণ, আগের দিন নির্দেশ দেওয়া সত্ত্বেও তা পালন করা হয়নি। আবার সেই নির্দেশের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে আপিলও করা হয়নি।

আদালতের খবর, গত ১১ অগস্ট উত্তর কলকাতার ওই বাড়িতে এক পরিচারিকাকে মারধরের অভিযোগ ওঠে। পুলিশে অভিযোগ জানিয়েও লাভ না-হওয়ায় ওই পরিচারিকার মেয়ে হাই কোর্টের দ্বারস্থ হন। সেই মামলায় আগের শুনানিতে আদালত কিছু নির্দেশ দিয়েছিল। কিন্তু সেগুলি পালন করা হয়নি বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE