Advertisement
০৫ মে ২০২৪
Calcutta High Court

পরিচারিকা নিগ্রহের রিপোর্টে ফের অখুশি কোর্ট

শ্যামপুকুর থানায় অভিযোগ জানান নিগৃহীতার মেয়ে। কিন্তু পুলিশ অভিযোগের যথাযথ গুরুত্ব দেয়নি বলে অভিযোগ। সেই অভিযোগ নিয়েই হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন পরিচারিকার মেয়ে।

An image of Calcutta High Court

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ০৭:৩৯
Share: Save:

উত্তর কলকাতার একটি বনেদি বাড়িতে পরিচারিকা-নিগ্রহের ঘটনায় উপ-নগরপাল পদমর্যাদার কোনও অফিসারকে দিয়ে তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার বিচারপতি জয় সেনগুপ্ত জানিয়েছেন, ওই ডিভিশনের দায়িত্বে থাকা ডিসি এই তদন্ত করতে পারবেন না। তদন্তের ভার দিতে হবে অন্য কোনও ডিসি-কে। এই ঘটনায় সোমবার পুলিশি রিপোর্ট নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন বিচারপতি। এ দিন ফের রিপোর্ট দেয় শ্যামপুকুর থানা। তাতেও সন্তুষ্ট হয়নি হাই কোর্ট। আগামী ১২ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি হওয়ার কথা।

ওই বাড়িতে কর্মরত এক পরিচারিকাকে গত ১১ অগস্ট মারধরের অভিযোগ উঠেছিল। যার ভিত্তিতে শ্যামপুকুর থানায় অভিযোগ জানান নিগৃহীতার মেয়ে। কিন্তু পুলিশ অভিযোগের যথাযথ গুরুত্ব দেয়নি বলে অভিযোগ। সেই অভিযোগ নিয়েই হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন পরিচারিকার মেয়ে। তাঁর আইনজীবী রাজদীপ মজুমদারের বক্তব্য, ঘটনার পরে পুলিশ আর জি কর হাসপাতাল থেকে নিগৃহীতা পরিচারিকার মেডিক্যাল রিপোর্ট সংগ্রহ করেছিল। তা সত্ত্বেও ফের ওই পরিচারিকার মেয়েকে পুলিশ মেডিক্যাল রিপোর্ট নিয়ে আসতে বলে। সিসিটিভি-র ফুটেজও নিগৃহীতার মেয়েকে আনতে বলা হয়েছিল। অভিযুক্তকে গ্রেফতারও করেনি থানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Sexual Harassment Domestic Help
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE