Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kolkata Metro

Kolkata Metro: যাত্রী বাড়ার আশায় বাড়ছে মেট্রোর সংখ্যা

অতিমারির আগে মেট্রোয় দৈনিক সাড়ে ছ’লক্ষ যাত্রী উঠতেন। এখন মেট্রোয় সপ্তাহের কাজের দিনে গড়ে ৪ লক্ষ ৮০ হাজার যাত্রী হচ্ছে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২২ ০৭:২২
Share: Save:

দুর্গাপুজো ক্রমশ এগিয়ে আসায় দৈনিক পরিষেবায় ট্রেনের সংখ্যা বাড়াচ্ছে মেট্রো। আগামী ১ জুলাই,রথযাত্রার দিন থেকে মেট্রোয় ট্রেনের সংখ্যা ২৮২ থেকে বাড়িয়ে ২৮৮ করা হচ্ছে। তার মধ্যে ১৭২টি ট্রেনচলবে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের মধ্যে। ব্যস্ত সময়ে পাঁচ মিনিটের ব্যবধানে চলবে ট্রেন। মেট্রো সূত্রের খবর, প্রাক্‌-করোনা পরিস্থিতিতে ওই সংখ্যক ট্রেনই চালানো হত।

অতিমারির আগে মেট্রোয় দৈনিক সাড়ে ছ’লক্ষ যাত্রী উঠতেন। এখন মেট্রোয় সপ্তাহের কাজের দিনে গড়ে ৪ লক্ষ ৮০ হাজার যাত্রী হচ্ছে। মেট্রো কর্তৃপক্ষের আশা, রথযাত্রার পরে ওই সংখ্যা পাঁচ লক্ষ ছাড়িয়ে যাবে। স্কুল-কলেজ খুলে যাওয়ায় যাত্রী-সংখ্যা আরও বাড়বে বলে মনে করছেন তাঁরা।

উত্তর-দক্ষিণ মেট্রোয় ট্রেনের সংখ্যা বৃদ্ধি পেলেও ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ট্রেনের সংখ্যা এখনইবাড়ছে না। আগের মতোই সারা দিনে ৪৮টি ট্রেন চলার পাশাপাশি,শনি এবং রবিবার পরিষেবা বন্ধ থাকবে সেখানে। করোনা-পরবর্তী পর্বে যাত্রী-স্বাচ্ছন্দ্য বাড়াতে বিভিন্ন স্টেশনে নতুন এসক্যালেটরবসানোর পাশাপাশি, পুরনো এসক্যালেটর বদলানো হয়েছে বলেও মেট্রো সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE