Advertisement
০২ অক্টোবর ২০২২
Arup Biswas

রাজভবনের সামনে ‘বিদ্যুৎস্পৃষ্ট’ যুবকের মৃত্যুতে তদন্ত শুরু বিদ্যুৎ দফতরের

ওই ঘটনায় সিইএসসি তাদের একটি রিপোর্ট বিদ্যুৎ দফতরকে পাঠিয়েছে। ওই রিপোর্টের উপর ভিত্তি করে কোনও সিদ্ধান্ত আসতে নারাজ বিদ্যুৎ দফতর।

অরূপ বিশ্বাস জানিয়েছেন ওই ঘটনার তদন্ত শুরু করেছে বিদ্যুৎ দফতর।

অরূপ বিশ্বাস জানিয়েছেন ওই ঘটনার তদন্ত শুরু করেছে বিদ্যুৎ দফতর।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২১ ২০:২৯
Share: Save:

ঝড়বৃষ্টির সন্ধ্যায় গত মঙ্গলবার রাজভবনের সামনে থেকে এক যুবকের দেহ উদ্ধার হয়। প্রাথমিক ভাবে জানা গিয়েছিল, ঋষভ মণ্ডল নামের ওই যুবকের বিদ্যুস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে। ওই ঘটনার তদন্ত শুরু করল বিদ্যুৎ দফতর। বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস।

অরূপ জানিয়েছেন, ওই ঘটনায় সিইএসসি তাদের একটি রিপোর্ট বিদ্যুৎ দফতরকে পাঠিয়েছে। শুধুমাত্র সিইএসসিই-র দেওয়া রিপোর্টের উপর ভিত্তি করে কোনও সিদ্ধান্ত আসতে নারাজ বিদ্যুৎ দফতর। তাই মন্ত্রীর নির্দেশেই বৃহস্পতিবারই সুরেশ কুমারের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি এ বিষয়ে তদন্ত করে একটি রিপোর্ট মন্ত্রীকে দেবে। সিইএসসি এবং দফতরের রিপোর্ট দেখে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

মঙ্গলবার হাইকোর্টের দিক থেকে ধর্মতলার দিকে আসছিলেন ফরাক্কার বাসিন্দা, পেশায় তরুণ ইঞ্জিনিয়ার ঋষভ। আচমকাই তিনি জলে পড়ে যান। যেখানে ঋষভ পড়ে যান, তার সামনেই একটি বৈদ্যুতিক খুঁটি ছিল। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় হেয়ার স্ট্রিট থানায়। পুলিশ এসে দেহ উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান ছিল, ওই ফুটপাতের গায়েই একটি বিদ্যুতের খুঁটি ছিল। তার গোড়ায় খোলা অবস্থায় ছিল বিদ্যুতের তার। কোনও কারণে খোলা তারের সংস্পর্শে আসেন ওই পথচারী। সিইএসই দাবি করে, ওখানে কোনও তার খোলা ছিল না।

তার পরেই বিদ্যুৎ দফতরের পক্ষে সিইএসসি-র কাছে একটি রিপোর্ট তলব করা হয়। সেই রিপোর্টই বৃহস্পতিবার হাতে পান মন্ত্রী। তার পরেই ঘটনা প্রসঙ্গে দফতরের পক্ষ থেকে ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়। অরূপ বলেন, ‘‘সিইএসসিই-র রিপোর্ট আমি দেখেছি। তার পরেই দফতরের পক্ষ থেকে সচিব পর্যায়ের আধিকারিকের নেতৃত্বে তদন্তের নির্দেশ দিয়েছি। আশা করছি আগামী সপ্তাহের মধ্যেই দফতরের তদন্ত রিপোর্ট পেয়ে যাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.