Advertisement
৩০ এপ্রিল ২০২৪
COVID-19

কলকাতায় তিন কোভিড আক্রান্তের হদিস, সংক্রমিত বিহারের ছ’মাসের শিশু, হচ্ছে জিনোম সিকোয়েন্সিং

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৩৫৮ জন। তাঁদের মধ্যে ৩০০ জনই কেরলের বাসিন্দা। দেশে এখন সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ২,৬৬৯। এ বার আক্রান্তের হদিস কলকাতাতেও।

representational image of covid

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ২২:৫৪
Share: Save:

কলকাতার তিন হাসপাতালে তিন জন কোভিড আক্রান্তের হদিস। তাঁদের মধ্যে দু’জন কলকাতার বাসিন্দা। তৃতীয় জন বিহারের বাসিন্দা ছ’মাসের একটি শিশু। সে কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি। বাকি দু’জন ভর্তি বেসরকারি হাসপাতালে। আক্রান্তদের মধ্যে কেউ ওমিক্রনের নতুন উপরূপ জেএন.১-এ আক্রান্ত কি না, জানার জন্য জিনোম সিকোয়েন্সিং করানো হচ্ছে। সে জন্য কল্যাণীতে পাঠানো হয়েছে তিন জনের নমুনা।

কোভিড আক্রান্ত তিন জনের মধ্যে ওই শিশুটি ছাড়া বাকি দু’জন পুরুষ। এক জনের রিপোর্ট বৃহস্পতিবার এসেছে। অন্য জনের রিপোর্ট আগেই মিলেছে। দু’জনেই কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি।

গত দু’সপ্তাহে ১৬ জন কোভিড আক্রান্তের মৃত্যু হয়েছে গোটা দেশে। দেশে আচমকাই বৃদ্ধি পেয়েছে কোভিড সংক্রমণ। বেশ কয়েকটি রাজ্যে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। তার জেরে ফিরে এসেছে সেই আতঙ্কের স্মৃতি। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৩৫৮ জন। তাঁদের মধ্যে ৩০০ জনই কেরলের বাসিন্দা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত ছ’জনের মৃত্যু হয়েছে। দেশে এখন সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ২,৬৬৯। বুধবার দেশে কোভিডে নতুন করে সংক্রমিত হয়েছিলেন ৬১৪ জন। মে মাস থেকে দেশে এক দিনে এত জন সংক্রমিত হননি। করোনা ভাইরাসের নতুন উপরূপ জেএন.১-এর কারণেই বৃদ্ধি পাচ্ছে সংক্রমণ। তবে হু এও জানিয়েছে, নতুন এই উপরূপ যে খুব মারাত্মক, এখনও তার সপক্ষে যথেষ্ট প্রমাণ মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Coronavirus Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE