Advertisement
২৮ মে ২০২৪
Arrested for Betting

আইপিএল ম্যাচ নিয়ে বেটিং, গ্রেফতার তিন

লালবাজার জানিয়েছে, বেশ কিছু দিন ধরেই তারা খবর পাচ্ছিল, আইপিএলের ম্যাচ নিয়ে শহরের বুকে বেটিং চক্র চলছে।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ০৮:৪৪
Share: Save:

শহর থেকে পুলিশের হাতে গ্রেফতার হল ক্রিকেট বেটিং চক্রের তিন জন। আইপিএলের ম্যাচ চলাকালীন হেয়ার স্ট্রিট থানা এলাকার একটি বহুতলের অফিস থেকে ওই তিন জনকে গ্রেফতার করেছেন লালবাজারের গোয়েন্দারা। এর আগে ক্রিকেট বিশ্বকাপ চলাকালীন শহর থেকে বেশ কয়েক জনকে গ্রেফতার করা হয়েছিল বেটিং চালানোর অভিযোগে।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার মুম্বই ইন্ডিয়ানস এবং কিংস ইলেভেন পঞ্জাবের মধ্যে আইপিএলের ম্যাচ চলাকালীন একটি অফিসে হানা দিয়ে প্রবীণ কোঠারি, বসন্তকুমার বনশালি ওরফে ডাবলু ও মনোজ আগরওয়াল নামে ওই তিন জনকে গ্রেফতার করেন লালবাজারের গুন্ডা দমন শাখার তদন্তকারীরা। তাদের কাছ থেকে চারটি মোবাইল ফোন উদ্ধার হয়েছে। এর পাশাপাশি, তদন্তকারীরা ধৃতদের মোবাইল ফোন থেকে ওই ম্যাচের বেশ কিছু স্ক্রিনশট বাজেয়াপ্ত করেছেন। তদন্তকারীদের দাবি, ওই স্ক্রিনশটগুলি বেটিংয়ের কাজে লাগানো হচ্ছিল। ধৃতদের বিরুদ্ধে গুন্ডা দমন শাখার তরফে হেয়ার স্ট্রিট থানায় মামলা রুজু করা হয়েছে।

লালবাজার জানিয়েছে, বেশ কিছু দিন ধরেই তারা খবর পাচ্ছিল, আইপিএলের ম্যাচ নিয়ে শহরের বুকে বেটিং চক্র চলছে। সেই মতো তারা বেশ কয়েকটি অ্যাপের সন্ধান পায়, যা থেকে ওই বেটিং করা হচ্ছিল। এক তদন্তকারী জানান,
আইপিএলের ম্যাচকে কেন্দ্র করে বেটিংয়ের জন্য রয়েছে কয়েকটি অ্যাপ। ধৃতেরা সেই অ্যাপের সঙ্গে যোগাযোগ করে পয়েন্ট কিনে ওই বেটিং চালাচ্ছিল। ওই চক্রের মাথা দুবাইয়ে রয়েছে বলে দাবি পুলিশের। পুলিশের দাবি, বৃহস্পতিবার কয়েকটি অনলাইন অ্যাপের উপরে নজরদারি চালিয়ে ওই চক্রের সন্ধান
মেলে। তদন্তকারীদের অনুমান, চক্রের সঙ্গে আরও বেশ কয়েক জন এজেন্ট জড়িত রয়েছে। তাদের খোঁজ শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE