Advertisement
০৭ মে ২০২৪
Security

Durga Puja Rally: মিছিলে কড়া নিরাপত্তা, যান নিয়ন্ত্রণের ব্যবস্থা

অতিরিক্ত ৩০০০ পুলিশ মোতায়েন করার পাশাপাশি এক জন স্পেশ্যাল কমিশনার নিরাপত্তার দায়িত্বে থাকবেন বলে লালবাজার সূত্রের খবর।

তোড়জোড়: পুজোর বিশেষ শোভাযাত্রা নিয়ে হোর্ডিং লাগানো হচ্ছে। মঙ্গলবার, চাঁদনি চক এলাকায়।

তোড়জোড়: পুজোর বিশেষ শোভাযাত্রা নিয়ে হোর্ডিং লাগানো হচ্ছে। মঙ্গলবার, চাঁদনি চক এলাকায়। ছবি: স্বাতী চক্রবর্তী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ০৮:১৩
Share: Save:

শহরে আগামী কাল প্রাক পুজোর মিছিলকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে একগুচ্ছ পরিকল্পনা নিল লালবাজার। অতিরিক্ত ৩০০০ পুলিশ মোতায়েন করার পাশাপাশি এক জন স্পেশ্যাল কমিশনার নিরাপত্তার দায়িত্বে থাকবেন বলে লালবাজার সূত্রের খবর। দময়ন্তী সেন ওই দায়িত্বে থাকতে পারেন বলেও বিশেষ সূত্রে জানা গিয়েছে। বৃহস্পতিবার শহরের একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে বলে লালবাজার জানিয়েছে। রাস্তায় নামানো হবে অতিরিক্ত ট্র্যাফিক পুলিশকর্মী।

প্রসঙ্গত, গত বছর ইউনেস্কো ইনট্যাঞ্জিবল কালচারাল হেরিটেজ অব হিউম্যানিটি হিসেবে দুর্গাপুজোকে স্বীকৃতি দিয়েছে। কয়েক সপ্তাহ আগে নেতাজি ইন্ডোরে পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে এই স্বীকৃতির উদ্‌যাপনস্বরূপ ১ সেপ্টেম্বর মিছিল হবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর ২টোয় জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে শোভাযাত্রা শুরু হয়ে চিত্তরঞ্জন অ্যাভিনিউ ধরে ধর্মতলা হয়ে যাবে রেড রোড পর্যন্ত। হাঁটবেন মুখ্যমন্ত্রীও।

লালবাজার সূত্রের খবর, বৃহস্পতিবারের মিছিলে নিরাপত্তার দায়িত্বে থাকবেন ২২ জন ডেপুটি কমিশনার এবং ৪০ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার আধিকারিক। লালবাজারের তরফে শোভাযাত্রাকে তিনটি ভাগে ভাগ করা হয়েছে। প্রতিটি ভাগে থাকবেন ডেপুটি কমিশনার পদমর্যাদার আধিকারিকেরা। ডিসিদের নির্দেশ দেবেন ৬ জন যুগ্ম কমিশনার পদের আধিকারিক। ডিসিদের অধীনে থাকবেন অ্যাসিস্ট্যান্ট কমিশনারেরা। পুলিশ সূত্রের খবর, গিরিশপার্ক থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত ৫৫টি পুলিশ পিকেটের ব্যবস্থা থাকছে। এ ছাড়া থাকবে তিনটি কুইক রেসপন্স টিম, ন’টি পিসিআর ভ্যান এবং ১১টি হেভি রেডিয়ো ফ্লাইং স্কোয়াড (এইচআরএফএস)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Security durga puja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE