Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Fire

টেরিটি বাজারে বাড়িতে আগুন, ঘটনাস্থলে দমকলের ৪টি ইঞ্জিন, ধোঁয়ায় ঢাকল চারপাশ

টেরিটি বাজারে একটি বাড়ির তিন তলার ঘরে আগুন লাগার খবর পাওয়া গিয়েছে। যে বাড়িতে আগুন লেগেছে তা একশো বছরের পুরনো। দমকলের একাধিক ইঞ্জিন আগুন নেভানোর চেষ্টা করছে।

টেরিটি বাজারে পুরনো বাড়িতে আগুন।

টেরিটি বাজারে পুরনো বাড়িতে আগুন। — নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ২০:২৬
Share: Save:

টেরিটি বাজারে একটি বাড়িতে আগুন। ঘটনাস্থলে দমকলের ৪ টি ইঞ্জিন। ঘিঞ্জি গলিতে দমকলের গাড়ি ঢুকতে সমস্যা। যে বাড়িতে আগুন লেগেছে সেটি একশো বছরের পুরনো বলে জানা গিয়েছে। কী ভাবে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়।

শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার পর টেরিটি বাজারের একটি তিন তলা বাড়িতে আগুন দেখা যায়। খবর যায় দমকলে। ছুটে আসে কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা বাহিনীও। কিন্তু বাড়িতে ঢোকার গলিটি অত্যন্ত সরু এবং আশপাশ ঘিঞ্জি হওয়ায় দমকলের গাড়ি ঢুকতে পারেনি। তাই ‘রিলে’ পদ্ধতিতে জল দিয়ে আগুন নেভানোর কাজ চলছে। স্থানীয় বাসিন্দাদের সহায়তায় ওই বাড়ি থেকে সবাইকে নিরাপদ স্থানে সরিয়ে দিয়েছে দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনী।

ওই বাড়ির এক বাসিন্দা জানিয়েছেন, সন্ধ্যায় তিনি দেখেন বাড়িতে রাখা কাপড়ে আগুন লেগে গিয়েছে। তিনি বাড়ির সবাইকে সতর্ক করে আগুন নেভানোর চেষ্টা করেছিলেন। কিন্তু আগুন বাড়তে থাকায় সবাইকে নিয়ে নীচে নেমে চলে আসেন। তাড়াহুড়ো করে নামতে গিয়ে বাড়ির এক বাসিন্দা সামান্য আহত হয়েছেন। ওই বাড়িতে বয়স্ক ব্যক্তিদের পাশাপাশি কয়েকটি বাচ্চাও ছিল বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, যে বাড়িতে আগুন লেগেছে সেটা একশো বছরেরও বেশি পুরনো। বেশি ক্ষণ আগুন জ্বলতে থাকলে বাড়িটি পুরোপুরি ধসে পড়ার আশঙ্কা করছেন অনেকে। তবে কী ভাবে আগুন লাগল তা এখনও পরিষ্কার নয়। স্থানীয় বাসিন্দাদের একটি অংশের মত, ওই বাড়ির তিন তলায় প্রবল আওয়াজ পেয়েছিলেন তাঁরা। তাঁদের দাবি, সিলিন্ডার ফেটেই অগ্নিকাণ্ড। তবে দমকলের তরফ থেকে এখনও আগুন লাগার কারণ জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE