Advertisement
২৬ এপ্রিল ২০২৪
TMC

TMC: ২ ফেব্রুয়ারি তৃণমূলের সাংগঠনিক নির্বাচন, দলীয় স্তরে নেতা বাছবেন কর্মীরা, ঘোষণা পার্থর

২০১৭ সালে শেষবার তৃণমূলের সাংগঠনিক নির্বাচন হয়েছিল। সে বার একমাত্র দলনেত্রী পদে নির্বাচন হয়। বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন মমতা।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২২ ১৬:৪৯
Share: Save:

ভোটের দামামা বেজে গেল তৃণমূলের অন্দরে। আগামী ২ ফেব্রুয়ারি থেকে তৃণমূলের সাংগঠনিক নির্বাচন। ৩১ মার্চ ঘোষিত হবে নতুন কার্যকরী সমিতি। ঘোষণা করলেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

নীলবাড়ির লড়াইয়ে বিপুল জয়ের পরই তৃণমূলের সর্বময় কর্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমতিক্রমে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে অভিষিক্ত হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর দলের সাধারণ সম্পাদক পদে বসেই জাতীয় স্তরে দলের বিস্তারে মন দিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ। এ বার দলের অভ্যন্তরে ভোটের মাধ্যমে সর্বস্তরে ঠিক করা হবে নেতা।

মঙ্গলবার মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘আগামী ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে তৃণমূলের সাংগঠনিক নির্বাচন। তার পর থেকে একে একে বুথ কমিটি থেকে কেন্দ্রীয় কমিটির নির্বাচন চলবে। আগামী ৩১ মার্চের মধ্যে কোভিড বিধি মেনে দলের সর্বস্তরে সাংগঠনিক নির্বাচন সেরে ফেলা হবে। সেই দিনই তৃণমূলের কার্যকরী সমিতির ঘোষণা করা হবে।’’

২০১৭ সালে শেষবার তৃণমূলের সাংগঠনিক নির্বাচন হয়েছিল। সে বার একমাত্র দলনেত্রী পদে নির্বাচন হয়। তাতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন মমতা বন্দ্যোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE