Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Fake Identity

অভিষেকের আপ্ত সহায়ক পরিচয় দিয়ে রেলকর্তাকে হুমকি! কলকাতা পুলিশের হাতে গ্রেফতার দুই

পুলিশ সূত্রে খবর, শুক্রবার বিশ্বনাথের ইমেল আইডি থেকে একটি মেল যায় পূর্ব রেলের জেনারেল ম্যানেজারের কাছে। সেই মেলে বিভাস নিজেকে অভিষেকের আপ্ত সহায়ক হিসাবে পরিচয় দেন।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ০১:৪৮
Share: Save:

ডায়মন্ড হারবারের সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপ্ত সহায়ক হিসাবে পরিচয় দিয়ে পূর্ব রেলের এক আধিকারিককে হুমকি মেল পাঠিয়ে কলকাতা পুলিশের হাতে গ্রেফতার দুই ব্যক্তি। ধৃত দু’জনের নাম বিভাস সরকার এবং বিশ্বনাথ সরকার। বিভাসকে নয় দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। ঘটনার তদন্ত করছে কলকাতা পুলিশ।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার বিশ্বনাথের ইমেল আইডি থেকে একটি মেল যায় পূর্ব রেলের জেনারেল ম্যানেজারের কাছে। সেই মেলে বিভাস নিজেকে অভিষেকের আপ্ত সহায়ক হিসাবে পরিচয় দেন। এবং অবিলম্বে রেলের কাছে ‘পাওনা’ প্রায় পৌনে ছয় কোটি টাকা মিটিয়ে দিতে বলেন। খানিক ক্ষণ পরেই বিভাস একই পরিচয় দিয়ে নিজের মোবাইল থেকে পূর্ব রেলের জেনারেল ম্যানেজারের অফিসে ফোন করে আধিকারিকদের হুমকি দেন। টাকা দাবি করে প্রতারণার চেষ্টা করেন বলেও তাঁর বিরুদ্ধে অভিযোগ। এর পরেই রেলের তরফ থেকে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ জানানো হয়। অভিযোগ পেয়েই তদন্তে নামে পুলিশ।

পুলিশ আরও জানিয়েছে, তদন্তে নেমে হরিদেবপুরের বাসিন্দা বিভাসকে শুক্রবারই গ্রেফতার করা হয়। পুলিশ সূ্ত্রে খবর, জেরায় নিজের অপরাধ স্বীকার করেছেন বিভাস। আদালতে হাজির করানো হলে বিচারপতি আগামী ১৯ জুন পর্যন্ত বিভাসকে পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। অন্য অভিযুক্ত বিশ্বনাথকে শনিবার রাত ৯টা নাগাদ সাঁওতালডিহিতে তাঁর বাড়ি থেকেই গ্রেফতার করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhsihek Banerjee TMC Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE