Advertisement
০২ মে ২০২৪
ED Raid in Kolkata

নিউ টাউনের আবাসনে লক্ষ লক্ষ টাকা উদ্ধার, গেমিং অ্যাপকাণ্ডে দু’জনকে গ্রেফতার করল ইডি

নিউ টাউনের একটি আবাসন থেকে কয়েক লক্ষ টাকা উদ্ধার করেছে ইডি। ঝাড়খণ্ডের গেমিং অ্যাপ সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে তল্লাশি চালিয়ে দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

Two arrested from Newtown in relation with Jharkhand gaming app case

ঝাড়খণ্ডের গেমিং অ্যাপকাণ্ডে কেষ্টপুর থেকে উদ্ধার নগদের বান্ডিল। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ১৫:৪৫
Share: Save:

নিউ টাউনের একটি আবাসন থেকে কয়েক লক্ষ টাকা উদ্ধার করেছে ইডি। ঝাড়খণ্ডের গেমিং অ্যাপ সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

বুধবারই ওই ঘটনার তদন্তে কেষ্টপুরের একটি ভাড়া বাড়িতে হানা দিয়েছিল কেন্দ্রীয় সংস্থা। উদ্ধার করা হয়েছিল প্রায় দু’কোটি টাকা নগদ। সেই ঘটনায় নিউ টাউন থেকে এ বার দু’জন ধরা পড়লেন ইডির জালে। ধৃতেরা হলেন সন্তোষ যাদব এবং সাগর যাদব।

ইডি সূত্রে খবর, ধৃতদের মধ্যে গেমিং অ্যাপকাণ্ডে অন্যতম অভিযুক্ত সাগর। তাঁরই বন্ধু সন্তোষ। তাঁরা দু’জনেই ঝাড়খণ্ডের বাসিন্দা। কিন্তু কলকাতায় থাকেন। তাঁদের কাছ থেকে কয়েক লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে।

গেমিং অ্যাপ সংক্রান্ত অভিযোগ জমা পড়েছিল ঝাড়খণ্ডে। সেই তদন্তে নেমে বুধবার কেষ্টপুরে হানা দেয় ইডি। এক ব্যক্তির বাড়ি থেকে উদ্ধার করা হয় এক কোটি ৮৫ লক্ষ টাকা। রবীন নামের ওই ব্যক্তি কলকাতার বাসিন্দা বলেই জানা গিয়েছিল। টাকার পাশাপাশি ওই বাড়ি থেকে মোবাইল ফোন এবং এটিএম কার্ড উদ্ধার করেছিল ইডি।

শুক্রবার একই ঘটনায় নিউ টাউনে হানা দেন কেন্দ্রীয় আধিকারিকেরা। দু’জনকে গ্রেফতার করা হয়।

এর আগে বৃহস্পতিবার কলকাতার অন্তত ন’টি জায়গায় তল্লাশি চালান কেন্দ্রীয় সংস্থার আধিকারিকেরা। আলিপুরের একটি আবাসনে, মানিকতলা, গণেশচন্দ্র অ্যাভিনিউ, বড়বাজার, ডালহৌসি অঞ্চলের একটি অফিসে, সল্টলেকের বেঙ্গল কেমিক্যালসে দেখা যায় ইডি আধিকারিকদের। তবে সেই তল্লাশি অভিযানের সঙ্গে ঝাড়খণ্ডের ঘটনার সম্পর্ক ছিল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED money
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE