Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rabindra Bharati University

রবীন্দ্রভারতীতে দুই ছাত্রীকে হেনস্থা, গায়ে হাত তোলার অভিযোগ ছাত্রদের বিরুদ্ধে

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বিটি রোড ক্যাম্পাসে হিন্দি (স্নাতকোত্তর) বিভাগের চূড়ান্ত বর্ষের চার ছাত্রী পরীক্ষায় অকৃতকার্য হন। ফল নিয়ে অধ্যাপকদের সঙ্গে তাঁদের কথা কাটাকাটি হয়।

Two students were allegedly harassed by other students in Rabindra Bharati University.

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় (বি.টি. রোড)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ২০:১২
Share: Save:

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে দুই ছাত্রীকে হেনস্থার অভিযোগ উঠল বিশ্ববিদ্যালয়েরই দুই পড়ুয়ার বিরুদ্ধে। তাঁদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ, পরীক্ষার ফল নিয়ে বচসার সময়ে ছাত্রীদের গায়ে হাত তোলা হয়। দুই ছাত্র ঠেলে তাঁদের সরিয়ে দেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বিটি রোড ক্যাম্পাসে হিন্দি (স্নাতকোত্তর) বিভাগের চূড়ান্ত বর্ষের চার ছাত্রী পরীক্ষায় অকৃতকার্য হন। ফল দেখে অধ্যাপকদের সঙ্গে কথা বলতে গিয়েছিলেন তাঁরা। সেই সময়ে অধ্যাপকদের সঙ্গে কথা কাটাকাটিও হয় তাঁদের। অভিযোগ, এই সময়েই বিশ্ববিদ্যালয়ের দু’জন ছাত্র ওই ছাত্রীদের বাধা দেন। দুই ছাত্রীর গায়ে হাত দিয়ে ঠেলে সরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

ঘটনার পর সিঁথি থানায় গিয়ে অভিযোগ দায়ের করেছেন নিগৃহীতা এক ছাত্রী। অভিযুক্তদের শাস্তির দাবি করেছেন তিনি।

কিছু দিন আগে উপাচার্যের অভিযোগের কারণে শিরোনামে উঠে এসেছিল এই রবীন্দ্রভারতী। উপাচার্য শুভ্রকমল মুখোপাধ্যায় জানিয়েছিলেন, তিনি বিশ্ববিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দিয়েছেন। বাড়ি থেকেই কাজ সামলাচ্ছেন। কারণ, তাঁর আশঙ্কা, বিশ্ববিদ্যালয়ে তিনি নিগৃহীত হতে পারেন। নিরাপত্তাহীনতার আশঙ্কার কথা লিখিত ভাবে পুলিশ এবং রাজভবনকেও জানান উপাচার্য। শুভ্রকমলের দাবি, রাজ্যপাল তথা আচার্য সিভি আনন্দ বোসই তাঁকে বাড়ি থেকে কাজের নির্দেশ দিয়েছেন। যত দিন না ক্যাম্পাসে তাঁর নিরাপত্তার বন্দোবস্ত করা হচ্ছে, তত দিন তিনি বাড়ি থেকে কাজ করবেন বলে জানিয়েছেন। এ বার ছাত্রীদের নিগ্রহের খবরও প্রকাশ্যে এল সেই রবীন্দ্রভারতীতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rabindra Bharati University harassment Students
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE