Advertisement
০২ অক্টোবর ২০২২
Union Budget 2022-23

Union Budget 2022: করোনায় প্রাণ হারানো স্বাস্থ্যকর্মীদের পরিবারের জন্য কোনও ঘোষণা নেই, হতাশ চিকিৎসক সংগঠন

এই বাজেটের পর কোভিডযোদ্ধা ও দেশবাসী আরও বেশি করে মানসিক ভাবে অসুস্থ হয়ে পড়বেন, বলেও কেন্দ্রের বাজেটকে কটাক্ষ করেছে চিকিৎসকদের সংগঠন।

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ১৮:১৬
Share: Save:

কেন্দ্রীয় বাজেটকে হতাশাজনক বলে অভিহিত করল বাংলার চিকিৎসকদের সংগঠন ‘ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরাম (ডব্লুবিডিএফ)’। করোনা পরিস্থিতিতে গত দু’বছর ধরে স্বাস্থ্যব্যবস্থাকে সচল রাখতে মৃত্যু হওয়া স্বাস্থ্যকর্মীদের পরিবারের জন্য ক্ষতিপূরণ ঘোষণা না হওয়ায়, ক্ষোভ প্রকাশ করেছে সংগঠনটি।

পাশাপাশি দেশের অর্থনীতিকে আরও বেশি করে কর্পোরেটদের হাতে তুলে দেওয়ার প্রয়াসও নির্মলা সীতারামনের বাজেটে উঠে এসেছে বলে দাবি সংগঠনের। প্রেস বিবৃতিতে লেখা হয়েছে, গত দু’বছর ধরে করোনার প্রকোপ সামলে যে সমস্ত স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যব্যবস্থাকে সচল রেখেছেন, তাঁদের অনেকেরই করোনায় মৃত্যু হয়েছে। এই বাজেটে তাঁদের পরিবারের জন্য কোনও ধরনের ক্ষতিপূরণ ঘোষণা না হওয়ায় হতাশ চিকিৎসক সংগঠনটি। তাদের দাবি, এই বাজেটের পর কোভিডযোদ্ধা ও দেশবাসী আরও বেশি করে মানসিক ভাবে অসুস্থ হয়ে পড়বেন, তাদের মানসিক স্বাস্থ্য পরিষেবার প্রয়োজন হবে। সেই কারণেই সম্ভবত সারা দেশে ২৩টি টেলিকনসাল্টেশন কেন্দ্র তৈরির ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। এই ভাষাতেই কেন্দ্রীয় বাজেটকে কটাক্ষ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.