Advertisement
২০ এপ্রিল ২০২৪
Kolkata Weather Today

১২ ডিগ্রিতে রবিবারও জবুথবু কলকাতা, জেলায় হাড় কাঁপাবে শৈত্যপ্রবাহ, শীত কমবে কবে?

হাওয়া অফিস জানিয়েছে, রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম। পাশাপাশি জেলায় জেলায় অব্যাহত পারদপতন। রয়েছে শৈত্যপ্রবাহের পূর্বাভাস।

রবিবারও কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রইল ১২ ডিগ্রি সেলসিয়াস।

রবিবারও কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রইল ১২ ডিগ্রি সেলসিয়াস। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ০৮:৫৫
Share: Save:

রবিবারও কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রইল ১২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে যা ২ ডিগ্রি কম। রাজ্যের ৫ জেলায় শৈত্যপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস জানিয়েছে, রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.২ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২২.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে তা ৩ ডিগ্রি কম। কলকাতার পাশাপাশি জেলায় জেলায় অব্যাহত পারদপতন।

আবহবিদরা জানিয়েছেন, আগামী ৩ দিন তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। কলকাতায় পারদও ১২ ডিগ্রির আশপাশেই থাকবে। সেই সঙ্গে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে রাজ্যের ৫ জেলায়। পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে আগামী কয়েক দিন শৈত্যপ্রবাহ হতে পারে।

তবে একই সঙ্গে তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাসও দিয়েছে হাওয়া অফিস। বলা হয়েছে, আগামী ৩ দিন তাপমাত্রার খুব একটা হেরফের না হলেও তার পর থেকে তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। সপ্তাহের শেষে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে কলকাতা ও সংলগ্ন এলাকায়।

রবিবার সকাল থেকেই কনকনে ঠান্ডায় জবুথবু কলকাতা। শহরের আকাশ সারাদিন মেঘমুক্ত থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই, গত ২৪ ঘণ্টাতেও বৃষ্টি হয়নি।

গত ক’দিন ধরেই তীব্র শীতে কাবু বাংলা। বৃহস্পতিবার কলকাতায় পারদ নেমেছিল ১২ ডিগ্রির ঘরে। যা ছিল এই মরসুমের শীতলতম। কিন্তু পরের দিনই ভেঙে যায় সেই রেকর্ড। তাপমাত্রা নেমে আসে ১০.৯ ডিগ্রি সেলসিয়াসে। যা ছিল স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। এর পর শনিবার পারদ ফের ১২ ডিগ্রিতে ওঠে। রবিবারের তাপমাত্রাও থাকল ১২ ডিগ্রিতেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE