Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Weather

অকালেই উষ্ণ কলকাতা, উধাও মাঘের শীত! রাজ্য জুড়ে গরম আরও বাড়বে? কী বলছে হাওয়া অফিস

হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার কলকাতায় আকাশ মেঘমুক্ত থাকবে। ভোরের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়লে তা ক্রমশ উধাও হবে। তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

কলকাতায় তাপমাত্রা বেড়ে গেল আরও খানিকটা।

কলকাতায় তাপমাত্রা বেড়ে গেল আরও খানিকটা। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ০৯:২১
Share: Save:

কলকাতায় তাপমাত্রা বেড়ে গেল আরও খানিকটা। আবহাওয়া দফতরের তরফে আগেই জানানো হয়েছিল, জানুয়ারি মাসের এই শেষ সপ্তাহে শীত উধাও হবে। তাপমাত্রার পারদ চড়বে। এমনকি হাওয়া অফিসের কর্তারা এ-ও জানিয়েছিলেন, সরস্বতী পুজোর আগে কলকাতার তাপমাত্রা ছুঁতে পারে ২০ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি। মঙ্গলবারের পরিসংখ্যানও সেই ইঙ্গিত দিচ্ছে।

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছে গিয়েছে ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৪ ডিগ্রি বেশি। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রাও স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি বেশি ছিল।

হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার কলকাতায় সারা দিন আকাশ মেঘমুক্ত থাকবে। ভোরের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়লে তা ক্রমশ উধাও হবে। তাপমাত্রা ১৯ ডিগ্রি থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই থাকবে বলে জানিয়েছে আলিপুর।

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৩ ডিগ্রি বেশি। মঙ্গলবার আরও ২ ডিগ্রি তাপমাত্রা বেড়েছে।

আবহবিদদের পূর্বাভাস, বঙ্গোপসাগরে সৃষ্ট বিপরীত ঘূর্ণাবর্তের জেরে বাংলায় প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করবে। একই সঙ্গে পশ্চিমি ঝঞ্ঝার ফলে দাপট কমতে শুরু করেছে উত্তুরে হাওয়ার। এই কারণে কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলায় তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE