Advertisement
২৪ এপ্রিল ২০২৪
schoolbus

Salt Lake: দুই শিশুর ভুলেই কি ‘হারিয়েছিল’ জোড়া স্কুলবাস? স্কুলে তদন্তে গেল সিআইডি

শুক্রবার দুপুরে টানা তিন ঘণ্টার টানটান উত্তেজনা। আতঙ্ক-উদ্বেগের পর পাওয়া যায় ‘নিখোঁজ’ বাস দুটি। ঠিক কী হয়েছিল সল্টলেকের স্কুলে?

স্কুলে উদ্বিগ্ন অভিভাবকরা।

স্কুলে উদ্বিগ্ন অভিভাবকরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ১৭:৪৫
Share: Save:

শুক্রবারই প্রথম ‘অফলাইন’ ক্লাস শুরু হয়েছিল। আর প্রথম দিনেই সল্টলেক শিক্ষা নিকেতন স্কুলে প্রবল গোলযোগ। দু’টি স্কুলবাস ‘নিখোঁজের’ ঘটনায় তিন ঘণ্টা ধরে উদ্বেগে ভুগলেন অভিভাবকরা। স্কুল সূত্রে খবর, দুই খুদে পড়ুয়ার ছোট্ট ভুলেই এমন একটা কাণ্ড ঘটে গিয়েছে। ভবিষ্যতে যাতে এমনটা না হয়, সে ব্যাপারে তাঁরা সজাগ থাকবেন বলে জানাচ্ছেন কর্তৃপক্ষ।

ওই স্কুলের অ্যাকাডেমিক ডিরেক্টর রেখা বৈশ্যের দাবি, নিউটাউনগামী একটি স্কুলবাসে উঠে পড়েছিল দুটি শিশু। অথচ, তাদের নিউটাউনে বাড়িও নয় আর স্কুলের বাসে যাওয়ার কথাও নয়। তাদের খুঁজতে গিয়েই সমস্যার সূত্রপাত। শুরু উদ্বেগ এবং অজানা আতঙ্কের।

স্কুল কর্তৃপক্ষ জানাচ্ছেন, শুক্রবার সকাল ১১টা ১৫ মিনিটে স্কুল ছুটি হয়। ওই দুই পড়ুয়াকে নিতে এসেছিলেন তাদের অভিভাবকরা। কিন্তু স্কুলবাড়ি তন্ন তন্ন করে খুঁজে তাদের হদিশ মেলেনি। এর পর স্কুল বাসগুলিতে খোঁজ শুরু হয়। দুটি বাসের চালককে ফোন করে মাঝপথে গাড়ি থামিয়ে দেওয়া হয়। চলে খোঁজাখুঁজি। কয়েক ঘণ্টা খোঁজার পর ওই দুই শিশুকে পাওয়া যায় নিউটাউনগামী একটি স্কুলবাসে। অন্য দিকে, ঘড়ির কাঁটা তখন ৩টে পার করে গিয়েছে। ছুটির প্রায় চার ঘণ্টা পরেও খুদেরা ঘরে না ফেরায় দুশ্চিন্তায় পড়ে যান অন্যান্য অভিভাবক। তাঁরা চলে আসেন স্কুলে। বিক্ষোভ শুরু করেন।

খবর পেয়ে ততক্ষণ স্কুলে পৌঁছে যায় টেকনো সিটি থানার পুলিশ। তাদের উপস্থিতিতে কিছু ক্ষণ বাদে জট কাটলেও ঘটনার গুরুত্ব বুঝে স্কুলে চলে আসে সিআইডি। তবে সিআইডি-র এক আধিকারিক জানিয়েছেন, কিছু ক্ষণের জন্য নিখোঁজ হয়ে যাওয়া বাস দুটিতে জিপিএস ট্র্যাকার লাগানো ছিল কি না, বা ঠিক কী হয়েছিল, তা বিস্তারিত জানার জন্য থানা তদন্ত করবে। তারা কোনও রকম সহযোগিতা চাইলে করা হবে। আর অভিভাবকরা জানাচ্ছেন, স্কুল কর্তৃপক্ষের আরও সচেতন হওয়া উচিত। যাতে ভবিষ্যতে যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

schoolbus Saltlake CID
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE