Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Traffic Forecast: ISF Rally in Kolkata

বিধায়কের গ্রেফতারির প্রতিবাদে শিয়ালদহ থেকে ধর্মতলা মিছিল আইএসএফের, যানজটের আশঙ্কা

আইএসএফ জানিয়েছে, বিধায়ক নওশাদ-সহ দলের নেতাকর্মীদের গ্রেফতারির প্রতিবাদে তাদের মিছিলে কোনও রাজনৈতিক রং থাকবে না। কোনও রাজনৈতিক দলের পতাকা ছাড়াই কলকাতার বুকে এই মিছিল হবে।

কোন পথে এগোবে আইএসএফের মিছিল? শিয়ালদহ থেকে রানি রাসমণি অ্যাভিনিউয়ের রুট ম্যাপ।

কোন পথে এগোবে আইএসএফের মিছিল? শিয়ালদহ থেকে রানি রাসমণি অ্যাভিনিউয়ের রুট ম্যাপ। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১০:২০
Share: Save:

বিধায়ক নওশাদ সিদ্দিকি-সহ নেতাকর্মীদের গ্রেফতারির প্রতিবাদে রাজপথে মিছিল আইএসএফের। বুধবার দুপুর ১টায় শিয়ালদহ থেকে শুরু হবে এই মিছিল। শেষ হবে ধর্মতলায়। ব্যস্ত সময়ে শহরের অন্যতম রাস্তায় মিছিলের জেরে প্রবল যানজটের আশঙ্কা। বস্তুত, এসএন ব্যানার্জি রোড ধরে বাস, ট্যাক্সি, প্রাইভেট গাড়ি, মোটরবাইক নিয়ে যাওয়াও অসম্ভব হতে পারে। অন্যতম ব্যস্ত রাস্তা বন্ধ থাকলে কোন রাস্তা ধরবেন? জানাচ্ছে আনন্দবাজার অনলাইন।

Advertisement

আইএসএফের মিছিলের কারণে বুধবার দুপুরে উত্তর কলকাতার বড় অংশ অচল হয়ে পড়ার আশঙ্কা। আবার দক্ষিণ কলকাতায় যাওয়ার ক্ষেত্রেও অসুবিধাই হতে পারে। রবীন্দ্র সদন-পাইকপাড়া, সন্তোষপুর-বৈশালী, ঘটকপুকুর-বাবুঘাট, সল্টলেক-বাবুঘাট, তপসিয়া-বাবুঘাট, বাগবাজার-খিদিরপুর, হাই কোর্ট-পিকনিক গার্ডেন ইত্যাদি রুটে প্রচুর বাস এবং মিনিবাস চলে। এই বাসগুলির যাতায়াত এসএন ব্যানার্জি রোড ধরে। তাই, বুধবার দুপুরের পর মানুষজন যাতায়াতে অসুবিধায় পড়বেন। কিছু ক্ষেত্রে কয়েকটি বাস লেনিন সরণির দিকে ঘুরিয়ে দেওয়া হতে পারে। কিন্তু তাতেও অত্যধিক চাপ সৃষ্টি হতে পারে। সব মিলিয়ে বুধবার কিছু ক্ষণের জন্য স্তব্ধও হয়ে যেতে পারে রাজপথ।

Advertisement
পুলিশ-আইএসএফ সংঘর্ষে উত্তাল হয়েছিল রাজপথ।

পুলিশ-আইএসএফ সংঘর্ষে উত্তাল হয়েছিল রাজপথ। ছবি: পিটিআই

ট্র্যাফিক পুলিশ সূত্রে খবর, বুধবার দুপুর ২টো নাগাদ শিয়ালদহ, এজেসি বোস রোড, এসএন ব্যানার্জি রোড, ডোরিনা ক্রসিং, জওহর লাল নেহরু রোডে এই মিছিলের প্রভাব পড়তে পারে। এই জমায়েতে আড়াই হাজার মতো লোক হতে পারে বলে অনুমান পুলিশের। পুলিশ সূত্রে খবর, শিয়ালদহ থেকে রানি রাসমনি অ্যাভিনিউয়ের এই মিছিলে যেমন লোক হবে, তার ভিত্তিতেই রাস্তা ঘোরানো হবে কি না সেই সিদ্ধান্ত নেওয়া হবে। অন্য দিকে, বিকেল ৪টে নাগাদও একটি মিছিল হওয়ার কথা রয়েছে শহরে। সেই মিছিলে যানজটের সমস্যায় পড়তে পারেন ফিলিপ্‌স মোড়, আনন্দপালিত, ট্রেড লেন মোড়, বৈশালি মোড়, পঞ্চানন তলা, সরকার বাজার, বরফকল মোড়, শিয়ালদহ, মৌলালি এবং এসএন ব্যানার্জি রোডের যাত্রীরা।

আইএসএফ জানিয়েছে, বিধায়ক নওশাদ-সহ দলের নেতাকর্মীদের গ্রেফতারির প্রতিবাদে তবে তাদের এই প্রতিবাদ মিছিলে কোনও রাজনৈতিক রং থাকবে না। কোনও রাজনৈতিক দলের পতাকা ছাড়াই কলকাতার বুকে নাগরিক সমাজকে নিয়ে তারা মিছিল করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.