Advertisement
১৯ মে ২০২৪
Omicron

Omicron in Kolkata: ব্রিটেন থেকে আসা তরুণীর করোনা! ওমিক্রন কি না জানতে জিন পরীক্ষা

কোভিড পরীক্ষাতে তাঁর করোনার মৃদু উপসর্গ ধরা পড়ে। ওমিক্রন সন্দেহে তাঁকে তড়িঘড়ি অ্যাম্বুল্যান্সে বেলেঘাটা আইডি-তে পাঠানো হয়।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ১২:৩৮
Share: Save:

ওমিক্রন-আতঙ্ক কলকাতাতেও! করোনার এই নয়া রূপে আক্রান্ত সন্দেহে ব্রিটেন থেকে আগত এক তরুণীকে পাঠানো হল বেলেঘাটা আইডি হাসপতালে। শুক্রবার সকালে তিনি কলকাতা বিমানবন্দরে নামেন। কোভিড পরীক্ষাতে তাঁর করোনার মৃদু উপসর্গ ধরা পড়ে। ওমিক্রন সন্দেহে তাঁকে অ্যাম্বুল্যান্সে করে দ্রুত বেলেঘাটা আইডি-তে পাঠানো হয়। সেখানেই আপাতত আইসোলেশন ওয়ার্ডে রয়েছেন তিনি।

স্বাস্থ্য দফতর সূত্রে, জানা গিয়েছে আক্রান্তের জিনসজ্জা পরীক্ষা করে দেখা হবে। ওমিক্রন আক্রান্তদের জন্য বেলেঘাটাতে আলাদা ওয়ার্ড করা হয়েছে। আপাতত তিনি সেখানেই নিভৃতবাসে থাকবেন বলে ঠিক হয়েছে। তবে জানা গিয়েছে, তিনি চাইলে করোনা চিকিৎসার ক্ষেত্রে স্বাস্থ্য দফতর অনুমোদিত কোনও বেসকারি হাসপাতালেও থাকবে পারেন।

রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী বলেন, ‘‘ব্রিটেন থেকে আগত তরুণীর কোভিড পজিটিভ ধরা পড়েছে। রোগীর মৃদু উপসর্গ রয়েছে। জিনসজ্জা পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়েছে। বর্তমানে তিনি বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসাধীন। পরে তিনি বেসরকারি চিকিৎসাকেন্দ্রে নিভৃতবাসে থাকবেন। রোগীর অবস্থা স্থীতিশীল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Omicron Covid 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE