Advertisement
০৪ মে ২০২৪
Kunal Ghosh

আইনি পরামর্শ নিয়েই শিক্ষক নিয়োগ: কুণাল

গত কয়েক দিন ধরেই নবম থেকে দ্বাদশের চাকরিপ্রার্থীরা বিভিন্ন জায়গায় লাগাতার বিক্ষোভ দেখাচ্ছেন। গান্ধীমূর্তির পাদদেশে তাঁদের বিক্ষোভ অবস্থান ১১০০ দিন পেরিয়ে গিয়েছে।

kunal ghosh

কুণাল ঘোষ। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:৩২
Share: Save:

আইন মেনে শর্তাধীন নিয়োগ প্রক্রিয়া শুরু করা যায় কি না, তা খতিয়ে দেখবে শিক্ষা দফতর। এর জন্য দ্রুত আইনি মতামত নেওয়া হবে। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও শিক্ষা কর্তাদের সঙ্গে বিকাশ ভবনে বৈঠকের পরে বুধবার জানিয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।

গত কয়েক দিন ধরেই নবম থেকে দ্বাদশের চাকরিপ্রার্থীরা বিভিন্ন জায়গায় লাগাতার বিক্ষোভ দেখাচ্ছেন। গান্ধীমূর্তির পাদদেশে তাঁদের বিক্ষোভ অবস্থান ১১০০ দিন পেরিয়ে গিয়েছে। আসন্ন লোকসভা ভোটের আগে নিয়োগ প্রক্রিয়া শুরু না হলে আত্মহত্যার হুমকি দিয়েছে নবম থেকে দ্বাদশের চাকরিপ্রার্থীদের একটি দল। ওই চাকরিপ্রার্থীদের একাংশ জানিয়েছেন, বারবার বৈঠক হওয়া সত্ত্বেও নিয়োগ নিয়ে জটিলতা কাটছে না। আইনি জটিলতা নয়, সরকারের সদিচ্ছার অভাবে নিয়োগ প্রক্রিয়া হচ্ছে না। তাঁরা চান, লোকসভা ভোটের আগে নিয়োগ প্রক্রিয়া চালু হোক।

বুধবার কুণাল বলেন, “চাকরিপ্রার্থীদের দাবির কথা এ দিনের বৈঠকে জানিয়েছি। সরকার শূন্যপদের তালিকা তৈরি করে স্কুল সার্ভিস কমিশনকে পাঠাবে। তার পরে এই শূন্যপদের ভিত্তিতে শর্তাধীন ভাবে পরবর্তী প্রক্রিয়া শুরু করা যায় কি না, তার আইনি পরামর্শ নিয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।” কুণালের মতে, “শিক্ষা দফতরের সবাই নিয়োগের ব্যাপারে অত্যন্ত সদর্থক। বিকাশ ভবন শূন্যপদের তালিকা স্কুল সার্ভিস কমিশনকে দ্রুত পাঠিয়ে দেবে।” কুণালের দাবি, এমন কিছু তাঁরা করতে চাইছেন না, যেখানে নিয়োগ প্রক্রিয়া শুরুর পরে আবার কোর্টে মামলা হয়ে সেটি বন্ধ হয়ে যায়।

কুণালের এই বক্তব্যের প্রেক্ষিতে নবম থেকে দ্বাদশের চাকরিপ্রার্থীদের মধ্যে অভিষেক সেন বলেন, “আইনি পরামর্শ নিয়ে নিয়োগ প্রক্রিয়া শুরু হোক। তবে আমরা চাই যে কোনও মূল্যে লোকসভা ভোট ঘোষণার আগে নবম থেকে দ্বাদশের মেধা তালিকার সবাইকে (৫৫৭৮ জন) কাউন্সেলিংয়ের নোটিস দেওয়া হোক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kunal Ghosh TMC Recruitment Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE