Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

Sarada: গ্রেফতারি চাই শুভেন্দুর, সুদীপ্ত সেনের চিঠি টুইট করে দাবি জানালেন কুণাল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ জুলাই ২০২১ ১১:১৫
গ্রাফিক।

গ্রাফিক।
শৌভিক দেবনাথ।

জেলে বসে লেখা সারদা কর্তা সুদীপ্ত সেনের চিঠি (যার সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি) প্রকাশ্যে এনে এ বার শুভেন্দু অধিকারীকে নিশানা করলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। টুইটারে কুণাল জানিয়েছেন, আদালত থেকে পাওয়া সুদীপ্ত সেনের চিঠির প্রতিলিপির ভিত্তিতে তিনি অভিযোগ তুলেছেন এবং শুভেন্দুর গ্রেফতারির দাবি জানাচ্ছেন।

শনিবার টুইটারে চিঠিটি প্রকাশ করে কুণাল লিখেছেন, ‘সারদার মালিক সুদীপ্ত সেনের বক্তব্য: তাঁর অভিযোগ, শুভেন্দু এবং তাঁর সহযোগী রাখাল (বর্তমানে জেল হেফাজতে) বিপুল টাকা নিয়েছিলেন। পুলিশ, ইডি এবং সিবিআই-এর উচিত রাখালকে জেরা করা। তদন্তের স্বার্থে প্রভাবশালী শুভেন্দুকে অবশ্যই গ্রেফতার করতে হবে।’

গত ডিসেম্বরে প্রেসিডেন্সি জেল থেকে সারদা কর্তা ওই চিঠি লিখেছিলেন বলে দাবি। রাষ্ট্রপতি, মুখ্যমন্ত্রী এবং সিবিআই ডিরেক্টরের উদ্দেশে লেখা ওই চিঠিতে সুদীপ্ত বিজেপি, তৃণমূল, কংগ্রেস এবং সিপিএমের শীর্ষ স্তরের কয়েক জন নেতার বিরুদ্ধে তাঁর কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ তুলেছিলেন। কুণালের দাবি, শুভেন্দু এবং তাঁর ঘনিষ্ঠ রাখাল বেরা বহু টাকা নিয়েছেন সূদীপ্তের থেকে।

Advertisement

তৃণমূলের তরফে ইতিমধ্যেই অভিযোগ তোলা হয়েছে, গত বৃহস্পতিবার দিল্লিতে সলিসিটর জেনারেল তুষার মেহতার বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে বৈঠক করেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু। ঘটনাচক্রে, তুষার সারদা মামলায় সিবিআই-এর কৌঁসুলী এবং শুভেন্দু অভিযুক্ত। যদিও তুষার শুক্রবার জানান, শুভেন্দুর সঙ্গে তাঁর কোনও বৈঠক হয়নি।

সেচ দফতরের আর্থিক প্রতারণার মামলায় মাস খানেক আগে শুভেন্দু-ঘনিষ্ঠ রাখালকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে চাকরির প্রলোভন দেখিয়ে বহু মানুষের থেকে টাকা আত্মসাৎ করার অভিযোগ আনা হয়েছে।

আরও পড়ুন

Advertisement