Advertisement
১৬ জুন ২০২৪
State News

ঐশীকে সামনে রেখে রাস্তায়-ক্যাম্পাসে বাম

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ক্যাম্পাসেই আক্রান্ত হওয়ার পরে এই প্রথম বাংলায় আসছেন।

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২০ ০২:০২
Share: Save:

পরীক্ষার জন্য মাইক ব্যবহারে নিষেধাজ্ঞা চালু হচ্ছে শীঘ্রই। তার মধ্যেই গ্রাম ও শহরের মানুষের জীবন-জীবিকার সমস্যা নিয়ে পথে নামার কর্মসূচি বহাল রাখছে বামেরা। চলতি সপ্তাহে এই শহরে তাদের সামনে থাকছেন তরুণ মুখ ঐশী ঘোষও। তাঁকে নিয়ে একাধিক কর্মসূচির পরিকল্পনা নিয়েছে বামেরা।

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ক্যাম্পাসেই আক্রান্ত হওয়ার পরে এই প্রথম বাংলায় আসছেন। ‘ফ্যাসিবাদের বিরুদ্ধে’ ছাত্র-যুবদের ডাকে নাগরিক মিছিলে তাঁর যোগ দেওয়ার কথা ১৩ ফেব্রুয়ারি। কলেজ স্ট্রিট থেকে শ্যামবাজার পর্যন্ত ওই মিছিলের আগে ঐশীর যাওয়ার কথা কলকাতা বিশ্ববিদ্যালয়ে একটি সভায়। পর দিন ১৪ তারিখ হাওড়ায় মিছিল হবে ঐশীকে নিয়ে। তার পরে ভোটমুখী দুই বিশ্ববিদ্যালয় যাদবপুর ও প্রেসিডেন্সির পড়ুয়াদের জন্য সভায় যাওয়ার কথা নয়। যাদবপুরের প্রথা মেনে ভোটের আগে সভা হবে ক্যাম্পাসের বাইরে। দু’দিনের নানা কর্মসূচির ফাঁকে পার্ক সার্কাসের অবস্থানের মতো কিছু নাগরিক প্রতিবাদেও সংহতি জানাতে যাওয়ার কথা দুর্গাপুরের ঐশীর।

বাম ও সহযোগী মিলে ১৭ দলের তরফে বিমান বসু মঙ্গলবার জানিয়েছেন, কলকাতায় ঐশীর মিছিলে দিনই গ্রামবাংলায় কৃষক সংগঠনগুলির বিক্ষোভ ও অবরোধ কর্মসূচি আছে কেন্দ্রীয় বাজেট ও কৃষিনীতির বিরুদ্ধে। বিমা ও ব্যাঙ্ক শিল্পের বেসরকারিকরণের প্রতিবাদে ২৬ ফেব্রুয়ারি শ্রমিক সংগঠনের প্রতিবাদ সমাবেশ হবে চাঁদনি চকে। একই সঙ্গে চলবে রাজ্য বাজেটে ‘বিভ্রান্তি ও ধোঁকা’র প্রতিবাদও।

আরও পড়ুন: দাবিপূরণ, ১৩ থেকে পাঁচ দিনই চলবে ট্রেন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Left Front CPM Aishe Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE