Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ-আন্দোলনের ডাক বামদলগুলির

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ জুন ২০২১ ২১:৪২


নিজস্ব চিত্র

ফের আন্দোলনের পথে ফিরছে বামেরা। মঙ্গলবার বমফ্রন্টের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, দ্রব্যমূল্যবৃদ্ধির বিরুদ্ধে নতুন করে আন্দোলনে নামবে তারা। এই আন্দোলনের মাধ্যমে বৃহত্তর বাম ঐক্য গড়ে তোলার চেষ্টা করা হবে। বামফ্রন্ট সূত্রে খবর, ফ্রন্টের বাইরের বামদলগুলিকেও এক ছাতার তলায় এনে আন্দোলন করা হবে। এই নিয়ে বিস্তারিত আলোচনা হবে চলতি সপ্তাহেই। কিন্তু নির্বাচনের সময়ে তৈরি সংযুক্ত মোর্চার ভবিষ্যৎ কী হবে? যৌথ আন্দোলনে কী সংযুক্ত মোর্চার বন্ধনীও থাকবে?

বৈঠক সেরে বেরিয়ে এসে আরএসপি নেতা মনোজ ভট্টাচার্য জানিয়েছেন, ‘‘সংযুক্ত মোর্চা নির্বাচনী সমঝোতার বিষয় এই নিয়ে এখানে আলোচনা হয়নি। তবে ব্যক্তিগত ভাবে মনে করি, নির্বাচনের বিপর্যয়ের কারণ এখনও অনুসন্ধান করা হচ্ছে, আলোচনা হচ্ছে ফ্রন্টের অন্দরে। মঙ্গলবার আলোচনা হয়েছে কর্মসূচি নিয়ে। বামফ্রন্টের চারটি দল ও সিপিআইএমএল (লিবারেশন)-এর ডাকে আগামী ১৫ দিন মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ-আন্দোলন গড়ে তোলা হবে। পাশাপাশি, কোভিড পরিস্থিতি নিয়েও একাধিক ইস্যু এই আন্দোলনের অংশ থাকবে।’’

সম্প্রতি জোট শরিক ফরওয়ার্ড ব্লককে নিয়ে একটি সমস্যা তৈরি হয়েছিল। তবে মঙ্গলবারের বৈঠকে ফরওয়ার্ড ব্লক ছিল। বামফ্রন্ট সূত্রের খবর, বিমান বসু গোটা বিষয়টিতে হস্তক্ষেপ করেছেন, তাতে ক্ষোভ প্রশমিত হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement