Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

বিহারের পর পশ্চিমবঙ্গে বিজেপি-র বিরুদ্ধে লড়াই করবে লিবারেশন, ঘোষণা হল ১২ আসনের তালিকা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ জানুয়ারি ২০২১ ২২:০৬
আসন্ন বিধানসভা নির্বাচনে আপাতত ১২টি আসনে প্রার্থী দেওয়ার কথা জানিয়েছে লিবারেশন।

আসন্ন বিধানসভা নির্বাচনে আপাতত ১২টি আসনে প্রার্থী দেওয়ার কথা জানিয়েছে লিবারেশন।
—ফাইল চিত্র।

বিহারে সাফল্যের পর পশ্চিমবঙ্গেও ১২টি আসনে প্রার্থী দেওয়ার কথা জানাল সিপিআই (এমএল) লিবারেশন। পাশাপাশি রাজ্যের অন্য আসনে বিজেপি-কে হারাতে ওই আসনে সংশ্লিষ্ট যে দল উপযুক্ত তাকে সমর্থনের কথা জানিয়েছে তারা।

বিজেপি-র বিরুদ্ধে লড়াই করে বিহার বিধানসভা নির্বাচনে ভাল ফল করেছে লিবারেশন। নিজেদের সেই সাফল্যকে পশ্চিমবঙ্গের আগামী বিধানসভা নির্বাচনেও কাজে লাগাতে চাইছে বাম মনোভাবাপন্ন এই রাজনৈতিক দলটি। সেই লক্ষ্যে আসন্ন বিধানসভা নির্বাচনে আপাতত ১২টি আসনে প্রার্থী দেওয়ার কথা জানিয়েছে তারা। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে ওই ১২টি আসনের তালিকা ঘোষণা করেন লিবারেশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য। তিনি জানিয়েছেন, প্রাথমিক ভাবে ফাঁসিদেওয়া, ময়নাগুড়ি, মোথাবাড়ি, খড়গ্রাম, মন্তেশ্বর, জামালপুর, ওন্দা, রানিবাঁধ, কৃষ্ণনগর (দক্ষিণ), নাকাশিপাড়া, ধনেখালি, উত্তরপাড়া— এই আসনগুলিতে প্রার্থী দেওয়া হবে। বাকি আসনগুলিতে লিবারেশন প্রার্থী দেবে না।

তবে ওই আসনগুলিতে বাম ও গণ আন্দোলনের প্রার্থীদের সমর্থন জানাবে লিবারেশন। ওই আসনগুলিতে বিজেপি-র বিরুদ্ধে লড়াই করতে যদি তৃণমূল শক্তিশালী হয়, তবেই তৃণমূলকেই সমর্থন জানাবে তারা। এ প্রসঙ্গে দীপঙ্করের বক্তব্য, ‘‘এই মুহূর্তে দেশের প্রধান শত্রু বিজেপি। তাই বিজেপি-কে হারানোর জন্য মানুষের কাছে আবেদন করব। মানুষ যাকে বিজেপি-র বিরুদ্ধে কার্যকরী মনে করবে, ভোট দেবে। সেখানে যদি তৃণমূলকে প্রয়োজন হয়, তবে তাদেরই সমর্থন করা হবে।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement