Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Weather Forcast

কলকাতা-সহ প্রায় সব জেলাতেই হালকা বৃষ্টির পূর্বাভাস, কবে থেকে শুরু হয়ে চলবে কত দিন?

উত্তরের জেলাগুলিতে ৪ এপ্রিল পর্যন্ত হতে পারে বৃষ্টি। দক্ষিণের জেলাগুলিতে ২ এপ্রিল পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Light to moderate rain forecast in almost all states in WEST Bengal

৩১ মার্চ শুক্রবার থেকে বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১৯:০৪
Share: Save:

শুক্রবার থেকে ৩ দিন রাজ্যের প্রায় সব জেলাতেই রয়েছে বৃষ্টির পূ্র্বাভাস। কলকাতা-সহ উত্তর এবং দক্ষিণের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। উত্তরের জেলাগুলিতে ৪ এপ্রিল পর্যন্ত হতে পারে বৃষ্টি। দক্ষিণের জেলাগুলিতে ২ এপ্রিল পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, ৩১ মার্চ, শুক্রবার থেকে কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, বাঁকুড়ায় হালকা বৃষ্টি হতে পারে। বিক্ষিপ্ত ভাবে। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। বেশির ভাগ জেলাতেই ২ এপ্রিল, রবিবার পর্যন্ত চলতে পারে বৃষ্টি। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদিয়ায় ৩ এপ্রিল, সোমবারও হালকা বৃষ্টি হতে পারে।

৩১ মার্চ শুক্রবার থেকে বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। ৩১ মার্চ, শুক্রবার থেকে বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর এবং মালদহে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। ১ এবং ২ এপ্রিল এই জেলাগুলিতে বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ৩ এপ্রিল, সোমবার পর্যন্ত ছয় জেলাতেই বৃষ্টি হতে পারে। তবে ৪ এপ্রিল, মঙ্গলবার দুই দিনাজপুর এবং মালদহে বৃষ্টির পূর্বাভাস নেই।

আগামী ২৪ ঘণ্টায় উত্তর এবং দক্ষিণের জেলাগুলিতে তাপমাত্রার বড়সড় কোনও পরিবর্তন হবে না বলে মনে করছে আবহাওয়া দফতর। তার পরবর্তী দুই দিন বৃষ্টির কারণে তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। এর পর পার্বত্য এলাকা ছাড়া রাজ্যের বাকি অংশে ফের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather News rainfall Weather Forcast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE