Advertisement
০৬ মে ২০২৪
West Bengal Weather Update

শনিবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস, কলকাতা-সহ ভিজবে কোন কোন জেলা? কী বলছে হাওয়া অফিস?

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে চার ডিগ্রি সেলসিয়াস বেশি। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.২ ডিগ্রি সেলসিয়াস।

চলতি সপ্তাহে বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণের সমস্ত জেলা।

চলতি সপ্তাহে বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণের সমস্ত জেলা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১০:২০
Share: Save:

ফাল্গুনের শুরুতেই ধীর গতিতে বাড়তে শুরু করেছে তাপমাত্রা। গরম জামাকাপড় আলমারিবন্দি করার চিন্তাভাবনা করছেন বঙ্গবাসীরা। আবহাওয়া মূলত শুষ্ক রয়েছে। তবে বুধবার থেকে বৃষ্টির দেখা মিলতে পারে দক্ষিণের বেশ কয়েকটি জেলায়। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। সেই বৃষ্টি চলতে পারে শনিবার পর্যন্ত।

বুধবার বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলার কয়েকটি এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার থেকে কলকাতা-সহ দক্ষিণের সমস্ত জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গ জুড়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের কয়েকটি জেলাও। মঙ্গল এবং বুধবার শুধুমাত্র দার্জিলিং জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। তবে বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত উত্তরের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে।

আকাশ সারা দিন আংশিক মেঘলা থাকবে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে চার ডিগ্রি সেলসিয়াস বেশি। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.২ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার সমান।

বৃষ্টি হলেও তাপমাত্রা কমার যে আর সম্ভাবনা নেই, তা জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। আগামী তিন থেকে চার দিনের মধ্যে রাজ্য জুড়ে তিন থেকে চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE