Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

রাজ্যে ফের বদলাল লকডাউনের সূচি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ অগস্ট ২০২০ ১৯:০৩
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ফের সাপ্তাহিক লকডাউনের দিন বদল করল রাজ্য সরকার। অগস্ট মাসে সাত দিন সম্পূর্ণ লকডাউন থাকবে রাজ্যে। তবে সোমবার বিজ্ঞপ্তি জারি করে তার নয়া দিনক্ষণ ঘোষণা করা হল। আগামী ৫, ৮ ২০, ২১, ২৭, ২৮ এবং ৩১ অগস্ট রাজ্যে সম্পূর্ণ লকডাউন থাকবে বলে জানানো হয়েছে। এই নিয়ে তৃতীয় বার সাপ্তাহিক লকডাউনের দিন ক্ষণ বদল করল রাজ্য।

সাধারণ মানুষের ভাবাবেগ এবং অনুরোধ মেনেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে রাজ্য সরকার। নবান্নের তরফে এ দিন বিবৃতি প্রকাশ করে বলা হয়, ‘‘আগে লকডাউনের যে দিন ক্ষণ ঘোষণা করা হয়েছিল, তাতে বেশ কিছু উৎসব এবং স্থানীয় সম্প্রদায়ের আচার-অনুষ্ঠান পড়ছিল। তাই লকডাউনের দিন বদল করা নিয়ে অনুরোধ জানাচ্ছিলেন অনেকে। সেগুলি পর্যালোচনা করে আগের নির্দেশে রদবদল ঘটানো হল।’’

জুলাই মাসে দেশ জুড়ে আনলক পর্ব শুরু হলেও, ক্রমবর্ধমান করোনা সংক্রমণের কথা মাথায় রেখে, অগস্ট মাস জুড়ে ন’দিন সম্পূর্ণ লকডাউন করার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেকথা ঘোষণা করেন। কিন্তু পরে তা কমে দাঁড়ায় সাতদিন। বিভিন্ন সম্প্রদায়ের উৎসবের কথা মাথায় রেখে লকডাউনের সূচিও বদল করা হয়।

Advertisement

আরও পড়ুন: জাতীয় শিক্ষানীতি নিয়ে আপত্তি রাজ্যের, খতিয়ে দেখতে কমিটি গঠন

আরও পড়ুন: ‘স্বরাষ্ট্রমন্ত্রী এমসে ভর্তি হলেন না কেন?’ অমিতকে কটাক্ষ তারুরের​

এর পর গত ৩০ জুলাই রাজ্যের তরফে লকডাউনের যে সময়সূচি ঘোষণা করা হয়, তাতে ৫, ৮, ১৬, ১৭, ২৩, ২৪ এবং ৩১ অগস্ট লকডাউন হবে বলে জানানো হয়। এ দিন পূর্বনির্ধারিত লকডাউনের সেই দিন ক্ষণই ফের পাল্টে গেল। আগের মতো ৫, ৮ এবং ৩১ অগস্ট লকডাউন হলেও, ১৬, ১৭, ২৩ এবং ২৪ অগস্টের বদলে এ বার ২০, ২১, ২৭ এবং ২৮ অগস্ট লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো এবং ভিত্তিপ্রস্তর স্থাপনের দিন। ওই দিন লকডাউনের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে দেখা হোক বলে এ দিনই রাজ্য সরকারের উদ্দেশে বার্তা দিয়েছিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ।তবে আগের মতোই ৫ অগস্ট লকডাউনের সিদ্ধান্ত বহাল রইল।

আরও পড়ুন

Advertisement