Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

‘১৩ দিনের পুলিশ সুপার’ ফিরলেন পুরনো জেলায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ এপ্রিল ২০১৯ ০১:৩৬
শ্রীহরি পাণ্ডে এবং আভারু রবীন্দ্রনাথ। নিজস্ব চিত্র

শ্রীহরি পাণ্ডে এবং আভারু রবীন্দ্রনাথ। নিজস্ব চিত্র

বছর দুয়েক আগে এসপি পদে তাঁর মেয়াদ ছিল মাত্র ১৩ দিন। তার পরে কোনও এক অজ্ঞাত কারণে ডায়মন্ড হারবারের এসপি পদ থেকে সরে যেতে হয়েছিল শ্রীহরি পাণ্ডেকে। ভোটের আগে নির্বাচন কমিশন তাঁকে নিযুক্ত করল সেই ডায়মন্ড হারবারের এসপি পদেই!

শুক্রবার রাতে কলকাতা ও বিধানগরের পুলিশ কমিশনারদের পাশাপাশি বদলি হয়েছে বীরভূম ও ডায়মন্ড হারবারের এসপি পদেও। কমিশনের নির্দেশ মেনে শনিবারই নতুন দায়িত্ব নিয়েছেন নয়া সিপি ও এসপিরা। দুই জেলার অপসারিত এসপি শ্যাম সিংহ এবং এস সেলবামুরুগান রাজ্য সশস্ত্র পুলিশের কমান্ডান্ট হয়েছেন।

পুলিশ মহলের খবর, আদতে বিহারের বাসিন্দা, ২০১১ ব্যাচের আইপিএস অফিসার শ্রীহরি ‘প্রবেশন পিরিয়ড’ কাটিয়েছেন দার্জিলিঙে। পরে বদলি হন হাওড়া পুলিশ কমিশনারেটের সহকারী কমিশনার পদে। ওই এলাকাতেই অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনারের দায়িত্ব সামলান তিনি। পূর্ব মেদিনীপুরের মতো গুরুত্বপূর্ণ জেলার অতিরিক্ত পুলিশ সুপারের দায়িত্বও সামলেছেন তিনি। ওই জেলা থেকেই রাজ্য সশস্ত্র পুলিশের অষ্টম ব্যাটেলিয়নের কমান্ডিং অফিসার (সিও) পদে বদলি হন।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

পুলিশের খবর, সশস্ত্র পুলিশ থেকেই ২০১৭ সালে রাজ্য প্রশাসনের কর্তারা ডায়মন্ড হারবারের এসপি পদে পাঠিয়েছিলেন তাঁকে। কিন্তু দুই সপ্তাহ না পেরোতেই ফের ঠাঁই হয় রাজ্য সশস্ত্র পুলিশে। কাজ করেছেন সিআইডিতেও। ২০১৮ সালে কলকাতা সশস্ত্র পুলিশে ডেপুটি কমিশনার হিসেবে যোগ দেন তিনি।

পুলিশ সূত্রের খবর, ২০০৯ ব্যাচের আইপিএস আভারু রবীন্দ্রনাথের ‘প্রবেশন পিরিয়ড’ কেটেছে মাওবাদী উপদ্রুত জঙ্গলমহলে। পরবর্তী কালে জলপাইগুড়ির এসপি, ব্যারাকপুর কমিশনারেটের ডিসি (ট্র্যাফিক), আলিপুরদুয়ারের এসপি-র দায়িত্ব সামলেছেন। শুক্রবার রাতে কমিশনের নির্দেশ জারি হওয়ার আগে পর্যন্ত বিধাননগর কমিশনারেটের ডিসি (এয়ারপোর্ট ডিভিশন) পদে ছিলেন। তবে সম্প্রতি বিমানবন্দরের ‘সোনা কাণ্ডে’ অবশ্য তাঁর নাম জড়ায়নি।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement