Advertisement
২০ এপ্রিল ২০২৪
Anubrata Mandal

প্রেম আসেনি ‘কেষ্ট’র জীবনে!

যাঁর মুখে অহরহ চড়াম চড়াম, খেলা হবে, ঠেঙিয়ে পগার পার করে দেওয়ার মতো বুলি শোনা যায় সেই অনুব্রত (কেষ্ট) মণ্ডলের মুখে এ বার ‘প্রেম না পাওয়ার’ আক্ষেপ শোনা গেল।

অনুব্রত মণ্ডল।

অনুব্রত মণ্ডল। নিজস্ব চিত্র।

বাসুদেব ঘোষ 
বোলপুর শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৪৪
Share: Save:

যাঁর মুখে অহরহ চড়াম চড়াম, খেলা হবে, ঠেঙিয়ে পগার পার করে দেওয়ার মতো বুলি শোনা যায় সেই অনুব্রত (কেষ্ট) মণ্ডলের মুখে এ বার ‘প্রেম না পাওয়ার’ আক্ষেপ শোনা গেল। রবিবার, প্রেম দিবসের দিনে তৃণমূলের জেলা সভাপতি অকপটেই বলে দিলেন, “কখনও আমাকে (অনুব্রতকে) কেউ প্রেমের প্রস্তাব দেয়নি। আমিও তেমনটা করিনি।’’

বিবিধ বিতর্ক বরাবরই তাড়া করে ফিরেছে অনুব্রত মণ্ডলকে। তবে সেখানে জুড়ে থেকেছে নানা হেঁয়ালি, সরস মন্তব্য কিংবা টিপ্পনি। সেই অনুব্রতই প্রেম দিবসে প্রেমের প্রশ্নে জানালেন নিজের কথা। আক্ষেপের কথা। রাজনীতিতে আসার আগে অনুব্রত ব্যবসা করতেন। নিজেই সে এ দিন প্রসঙ্গ তুলে বলেন, ‘‘সেই ব্যবসার সময় হোক বা দলে আসার পরেও কেউ কোনও দিন প্রেমের প্রস্তাব দেননি।’’ একই সঙ্গে তাঁর প্রার্থনা, ‘‘আজ ভালবাসার দিন, সকলে ভাল থাকুন, সুস্থ থাকুন। দিনটা সবাই মজা করেই কাটে।”

অনুব্রতর প্রেম ও প্রেমহীনতার প্রসঙ্গেও এসেছে বিরোধীদের টিপ্পনি। তাঁরা বলছেন, “মেরেছ কলসির কানা, তা বলে কি প্রেম দেব না, যিনি এই নীতিতে বিশ্বাসী নন তাঁর মুখে এই ধরনের কথা ভাবাই করা যায় না।’’ জেলা সভাপতির মুখে এমন আলাপ শুনে অনুব্রত ঘনিষ্ঠ থেকে শুরু করে দলের কর্মীদের অনেকেই অবাক। মহিলা কর্মীরা প্রথমে হেসেছেন। পরে আড়ালে বলেছেন, ‘‘কেষ্টদাকে প্রেমের প্রস্তাব? স্বপ্নেও ভাবি না। যমের মতো ভয় করি।’’ এক মহিলা কর্মীর হেঁয়ালি, ‘‘নামমাহাত্ম্যে তা হলে সব হওয়ার নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

love life Anubrata Mandal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE