Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Madan Mitra

Madan Mitra: রবি ঠাকুরের জন্মদিন গুলিয়ে ফেললেন মদন! ভরা বৈশাখে ডাক দিলেন ডিসেম্বরকে

আবার ভাইরাল হলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। এ বার তাঁর ভিডিয়ো বিশ্বকবির জন্মদিন উপলক্ষ্যে। হলুদ চশমা শোভিত মদন কাকে আবাহন করলেন ?

মদন মিত্র।

মদন মিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ১৬:৪২
Share: Save:

রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন ২৫ বৈশাখ। ২৫ ডিসেম্বর যিশু খ্রিস্টের। কিন্তু রাজ্যের বিধায়ক মদন মিত্র দু’টি তারিখ গুলিয়ে ফেললেন।

সোমবার রবীন্দ্রনাথের জন্মদিনে মদনের একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, যেখানে রাজ্যের প্রাক্তন মন্ত্রী এবং কামারহাটির বিধায়ককে ক্যামেরার সামনে স্পষ্ট বলতে শোনা যাচ্ছে, ‘‘আজ পঁচিশে ডিসেম্বর...।’’

ভিডিয়োটি মদন ২৫ বৈশাখই রেকর্ড করেছেন কি না তা স্পষ্ট নয়। তবে ক্যামেরায় মদনের মুখের পাশে বেশ স্পষ্ট দেখা যাচ্ছে বাহারি ফ্রেমে বাঁধানো রবীন্দ্রনাথের একটি ছবি। তার সামনে হলুদ রোদচশমা শোভিত মদন বলতে শোনা যায়, ‘‘আজ পঁচিশে ডিসেম্বর... চির নিতনে দিল ডাক, পঁচিশে বৈশাখ। হে নূতন দেখা দিক আরবার।’’

ফেসবুকে ছড়িয়ে পড়া ওই ভিডিয়োটি অবশ্য মদনের নিজস্ব ফেসবুক পেজ (যেখান থেকে তিনি বিভিন্ন বিশেষ দিনে লাইভ অনুষ্ঠান করেন)-এ দেখা যাচ্ছে না। তবে নেটমাধ্যমে অনেকেই ভিডিয়োটি ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন। সেখানে মদনের উচ্চারণের সামান্য বিকৃতিতে ‘নূতন’ শব্দটির ‘নিতন’ হয়ে যাওয়া নিয়েও কটাক্ষ করেছেন কেউ কেউ।

পরে অবশ্য জানা যায়, ভিডিয়োটি এ বছরের নয়, ২০২০ সালে রেকর্ড করেছিলেন মদন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madan Mitra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE